• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৬:১৫ পূর্বাহ্ন

বিধ্বংসী গেইলকে দেখল পিএসএল


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২৭, ২০১৭, ১১:০৮ AM / ৩৯
বিধ্বংসী গেইলকে দেখল পিএসএল

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : একজন মারকুটে ব্যাটসম্যান তিনি। কিন্তু পাকিস্তান সুপার লিগে (পিএসএল) ক্রিস গেইলের টনের্ডো স্টাইলের ব্যাটিং দেখা যাচ্ছিল না। অবশেষে প্লে-অফ নিশ্চিতের গুরুত্বপূর্ণ ম্যাচে কথা বললো এই বাঁহাতির ব্যাট। মাত্র ১৭ বলে ২ চার ৫ ছয়ে করলেন ৪৪ রান। তাতে ইসলামাবাদ ইউনাইটেডের বোলিং লাইনআপ হয়ে গেল চুরমার। করাচি কিংস জিতে গেল ৬ উইকেটে।

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে রোববার রাতে বৃষ্টির কারণে ম্যাচ নেমে আসে ১৫ ওভারে। তাতে টস হেরে ব্যাটিংয়ে নামে ইসলামাবাদ। ডোয়াইন স্মিথের ৩৬ বলে ৪৯ রানে ভর করে নির্ধারিত ওভার শেষে মিসবাহ-উল-হকের ইসলামাবাদ স্কোরবোর্ড রান জমা করে ৭ উইকেটে ১২৩। জবাবে গেইলের বিধ্বংসী ব্যাটিংয়ে ১ বল আগেই ৬ উইকেট হাতে রেখে লক্ষ্যে পৌঁছে যায় করাচি। এই জয়ে প্লে-অফে উঠাও নিশ্চিত করে দলটি।

রোববার ব্যাটিং অর্ডারে উন্নতি হয় গেইলের। সাধারণত পিএসএলে ওয়ান ডাউনে নামতেন তিনি। কিন্তু এদিন বাবর আজমের সঙ্গে উদ্বোধনী জুটিতে মাঠে নামেন ওয়েস্ট ইন্ডিজের এই বাঁহাতি। তাতে ৬ ওভারে ৬৪ রানের জুটি গড়লেন তারা। তাতে গেইলের অবদান ১৭ বলে ৪৪ রান। বলা যায় তার ইনিংসটিই ইসলামাবাদের কাছ থেকে ম্যাচ ছিনিয়ে নেয়। শেষ পর্যন্ত কিয়েরন পোলার্ডের ১৩ বলে ২০ ও রবি বোপারার ১১ রানে ম্যাচ জিতে যায় করাচি। এছাড়া ২৭ বলে ৪ চারে ২৭ করেন বাবর।

ইসলামাবাদের হয়ে সাহদাব খান ৩ ওভারে ১৩ রানে নেন ৩টি উইকেট। এছাড়া সাঈদ আজমল নেন ১ উইকেট।
এর আগে বেন ডাকেট-ডোয়াইন স্মিথের উদ্বোধনী জুটি ৪.৩ ওভারে ৩৭ রানের ভালো শুরু এনে দিয়েছিল ইসলামাবাদকে। কিন্তু এরপর থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারানোয় বড় স্কোর গড়তে ব্যর্থ হয় দলটি। যদিও একপ্রান্তে নিজের সহজাত খেলাটা করে যান স্মিথ। ৩৬ বলে ৪৯ রান করে উসমান খানের বলে পোলার্ডের হাতে ধরা পড়েন তিনি। শেষ পর্যন্ত নির্ধারিত ১৫ ওভারে ১২৩ রানের বেশি করতে পারেনি মিসবাহর দলটি।
করাচির হয়ে মোহাম্মদ আমির, সোহেল খান ও উসমান খান প্রত্যেকে নিয়েছেন ২টি করে উইকেট।

এই ম্যাচ হারলেও ইসলামাবাদ ইউনাইটেড প্লে-অফ নিশ্চিত করেছে। গ্রুপ পর্ব থেকে বাদ পড়েছে লাহোর কালান্দার্স।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১১:০০এএম/২৭/২/২০১৭ইং)