• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:৪৯ অপরাহ্ন

‘বিএনপির অবস্থা বেহাল সড়কের মত’


প্রকাশের সময় : জুলাই ৩১, ২০১৭, ১০:৩৯ PM / ৭৫
‘বিএনপির অবস্থা বেহাল সড়কের মত’

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপিকে নিয়ে বিচলিত হওয়ার কিছু নেই। বিএনপির অবস্থা এখন বেহাল সড়কের মত। নেগেটিভ রাজনীতি তাদেরকে আরো দূরে সরিয়ে নিয়ে যাচ্ছে।
সোমবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের শহীদ শফিউর রহমান মিলনায়তনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ আয়োজিত সম্মেলন প্রস্তুতি কমিটির পরিচিতি সভা ও কর্মী সমাবেশে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেগেটিভ রাজনীতি থেকে সরে না আসলে তাদের ভবিষ্যত হবে মুসলিম লীগের মত অন্ধকার। তারা নিজেরা নিজেদের সর্বনাশ ডেকে আনছে।

তিনি বলেন, ‘বিএনপি রাজনীতি না করে কান্নাকাটি আর নালিশ করে বেড়াচ্ছে। তাই বিএনপির নাম দিয়েছি বাংলাদেশ নালিশ পার্টি। ঈদের পর এক-দুইমাস চলে গেল, কিন্তু তারা কিছুই করতে পারল না। তাই তারা এখন টেমস নদীর পাড়ে স্বেচ্ছা নির্বাসন নিয়েছে।’

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘যে যেটাই বলুক, আওয়ামী লীগ শেখ হাসিনার নেতৃত্ব থেকে একটুও সরে যায়নি। বাস্তবতার খাতিরে কৌশলের পরিবর্তন হয়, কিন্তু সেই কৌশল পরিবর্তন করতে গিয়ে আওয়ামী লীগ তাদের শেকড় থেকে মোটেও সরে যায়নি।’

শেখ হাসিনার নেতৃত্বকে আরো প্রসারিত করতে সুপ্রিম কোর্টসহ দেশের আইন অঙ্গনের আইনজীবীদের মাঝে ঐক্য বজায় রাখতে তিনি উপস্থিত আইনজীবীদের প্রতি আহ্বান জানান।

সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুনের সঞ্চালনা এবং ব্যারিস্টার ফজলে নূর তাপসের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- আইনমন্ত্রী আনিসুল হক, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আবদুল মতিন খসরু, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের যুগ্ম-আহ্বায়ক আইনজীবী বাসেত মজুমদার ও সাহারা খাতুন, আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক শ ম রেজাউল করিম, আইনজীবী সৈয়দ রেজাউর রহমান, আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য আইনজীবী নজিব উল্লাহ হিরু প্রমুখ।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১০:৩৭পিএম/৩১/৭/২০১৭ইং)