• ঢাকা
  • শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:১৪ পূর্বাহ্ন

বিএনপিকে মানুষের কাতারে রাখি না : শামীম ওসমান


প্রকাশের সময় : নভেম্বর ১৭, ২০২৩, ১২:৫১ AM / ১৮৬
বিএনপিকে মানুষের কাতারে রাখি না : শামীম ওসমান

নিজস্ব প্রতিবেদক : বিএনপিকে উদ্দেশ্য করে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন- আমি ওদের (বিএনপি-জামায়াত) মানুষের কাতারে রাখি না। ২০১৩-১৪ সালে ৩ হাজার ৩৬ জন মানুষকে আগুনে পুড়িয়ে মারলো।

তিনি বলেন- আমরাও তো একসময় ক্ষমতায় ছিলাম। বিএনপি যখন ১৯৯১ সালে ক্ষমতায় ছিলো তখন আমাদের উপর কি নির্মম অত্যাচার না করেছিল। আমাদের লোকজন কিভাবে হত্যা করা হলো। আমরা কত লাশ কাঁধে নিলাম তা সবাই জানে।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) রাতে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের ৬ নং ওয়ার্ডে থানা আওয়ামী লীগ আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শামীম ওসমান বলেন, ৭-৮ বছর আগে পদ্মা সেতু নিয়ে খেলা হয়েছিল। পদ্মা সেতুতে দুর্নীতি করা হয়েছে এমন কথা বলে বঙ্গবন্ধুর পরিবারকে চিহ্নিত করা হয়েছিল। বলা হয়েছিল এই দুর্নীতির সাথে সরাসরি বঙ্গবন্ধুর পরিবারের সদস্যরা জড়িত। সেদিন জাতির পিতার কন্যা শেখ হাসিনা চ্যালেঞ্জ করে বলেছিল, তার দলের লোক দুর্নীতি করে না। আর সেটা আদালতে প্রমাণ হয়েছে। যে তাদের দেয়া বক্তব্য মিথ্যা এবং বানোয়াট। শেখ হাসিনার আত্মসম্মানে যখন আঘাত লেগেছে তখন তিনি বলেছিলেন, তোমাদের এখন আমাদের দরকার নেই। আমরা নিজের টাকা দিয়ে পদ্মা সেতু তৈরি করবো। তারপরও বেগম খালেদা জিয়া বিদেশে গিয়ে সেটা আটকানোর চেষ্টা করেছিল।

বিএনপি ও জামায়াতের নেতাদের হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন- ‘নারায়ণগঞ্জে যারা এখন আছেন চোরাগোপ্তা হামলা করে গাড়িতে আগুন দিতে চেষ্টা করবেন, করেন না। কারণ এই ফুটেজ, সাক্ষী পাওয়া যাচ্ছে। গতবার ছাড় দেওয়া হয়েছে এবার সিদ্ধান্ত হয়েছে আর ছাড় দেওয়া হবে না’।

এসময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খোকন সাহা, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান, সাধারণ সম্পাদক হাজী ইয়াসিন মিয়া, শহর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন ভূঁইয়া সাজনু, থানা যুবলীগের আহ্বায়ক ও নাসিক ৬ নং ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মতি, নারায়নগঞ্জ জেলা মহিলা শ্রমিক লীগের সভাপতি শামীম আরা লাভলী, নাসিক ৬নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর সিরাজুল ইসলাম মন্ডল, আদমজী জুট মিলের সাবেক ম্রমিক নেতা রিয়াজ উদ্দিন রেনু প্রমুখ।