• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০১:৩৪ পূর্বাহ্ন

বাগাতিপাড়ায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ‘বিজয় ফুল’ তৈরি উৎসব


প্রকাশের সময় : অক্টোবর ২৯, ২০১৮, ১২:০৫ AM / ৭৭
বাগাতিপাড়ায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ‘বিজয় ফুল’ তৈরি উৎসব

ফজলে রাব্বি, বাগাতিপাড়া নাটোর প্রতিনিধি : বাগাতিপাড়া উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উৎসবমুখর পরিবেশে বিজয় ফুল উৎসব উদযাপিত হয়েছে।

রবিবার এ উপলক্ষে বিজয় ফুল তৈরি, গল্প ও কবিতা রচনা, কবিতা আবৃতি, চিত্রাঙ্কন, একক অভিনয়, চলচ্চিত্র নির্মাণ, দেশাত্মবোধক গান ও জাতীয় সঙ্গীত প্রতিযোগিতার আয়োজন করা হয়।

আগামী ১৬ ডিসেম্বর’২০১৮ মহান বিজয় দিবস উপলক্ষে নতুন প্রজন্মের কাছে মহান মুক্তিযুদ্ধের চেতনা উপলব্ধি এবং সংগ্রামী ইতিহাস জানানোর উদ্দেশ্যে বিজয় ফুল তৈরি প্রতিযোগিতা ও বিজয় ফুল উৎসব আয়োজনের সাথে অন্যান্য প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

বিজয় ফুল তৈরির মর্মার্থ বিষয়ে বলা হয়েছে- বিজয় ফুলে ৬টি পাপড়ি থাকবে, যা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৬ দফাকে স্মরণ করাবে। বিজয় ফুলের মাঝে একটি কলি থাকবে, যা পাপড়ির সাথে যুক্ত হয়ে (৬+১=৭) তাঁর ৭ মার্চের ভাষনকেও স্মরণ করাবে।

বিভিন্ন ইভেন্ট বিজয়ীরা আগামী ২৯ অক্টোবর উপজেলা পর্যায়ে একই প্রতিযোগিতায় অংশ গ্রহণ করবে।

রবিবার এই প্রতিযোগিতা প্রত্যক্ষ করতে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সরজমিনে পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানু, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আহাদ আলী,কৃষি কর্মকর্তা মোমরেজ আলী,প্রাথমিক শিক্ষা অফিসার ভারপ্রাপ্ত ফাইজুল ইসলাম,উপজেলা প্রেস ক্লাবের সদস্য সচিব ফজলে রাব্বিসহ বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীল ব্যক্তিবর্গ।
(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১১:৫৭পিএম/২৮/১০/২০১৮ইং)