• ঢাকা
  • রবিবার, ০৫ মে ২০২৪, ০৯:৫২ অপরাহ্ন

বাগাতিপাড়ায় এমপি আবুল কালামের উঠান বৈঠকে উজ্জীবিত তৃণমূল আ.লীগ


প্রকাশের সময় : জুলাই ২৩, ২০১৮, ১১:১৩ PM / ৩৫
বাগাতিপাড়ায় এমপি আবুল কালামের উঠান বৈঠকে উজ্জীবিত তৃণমূল আ.লীগ

বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি : শেখ হাসিনার নির্দেশে সরকারের উন্নয়ন কর্মকান্ড মানুষের দ্বারে দ্বারে প্রচার করতে উঠান বৈঠকে ব্যাস্ত সময় পারকরছেন নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট আবুল কালাম। তিনি সরকারের উন্নয়ন মূলক কাজে তৃণমূল জনগনের অংশগ্রহণ নিশ্চিত, আগামী দিনের উন্নয়ন ভাবনা সাধারণ জনগণের কাছে পৌঁছে দিতে  উঠান বৈঠক তৃণমূলে ব্যাপক সাড়া জাগাচ্ছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, রোববার (২২ জুলাই) বিকালে বাগাতিপাড়া পৌরসভার সোনাপাতিল মহল্লায় একটি বাড়ির আঙ্গীনায় দলমত নির্বিশেষে সবাইকে একই কাতারে এনে জড়ো করা হয়েছে। সেখানে বিশেষ দৃষ্টি রাখা জয়েছে তৃণমূলের সাধারন মানুষদের উপর। তাদের কাছে জানতে চাওয়া হয় সমস্যা ও সম্ভাবনার কথা।
তাদের চাওয়া ও পাওয়ার উপর বিশেষ গুরুত্ব দিয়ে প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনার বার্তা তৃণমূলে পৌঁছে দিচ্ছেন এমপি আবুল কালাম  ।

আর এই উঠান বৈঠকের মাধ্যমে তৃণমূল আওয়ামীলীগে ব্যাপক সাড়া জাগাচ্ছে বলে জানিয়েছেন বাগাতিপাড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল হামিদ মিয়া।

উঠান বৈঠকে অংশ নেয়া মাছিমপুর মহল্লার ভ্যান চালক আবু তালেব বলেন, প্রধানমন্ত্রী তাঁর নেতাকর্মীদের আমাদের কাছে পাঠানোয় আমরা বিভিন্ন সমস্যার কথা তাঁদের কাছে তুলে ধরতে পেরে নিজেকে ধন্য মনে করছি। ইতিপূর্বে, কোন রাজনৈতিক দল আমাদের এত কাছে আসেনি।

সোনাপাতিল মহল্লার দিনমজুর আকবর আলী বলেন, উঠান বৈঠকের মতো একটি রাজনৈতিক কর্মসূচীতে জীবনের প্রথম সমস্যা তুলে ধরেছি। সরকার যে আমাদের তৃণমূলের খবর রাখে এটাই তাঁর প্রমাণ।

পৌরসভার ৫নং সোনাপাতিল ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি জিয়া সরকার বলেন, তৃণমূলই রাজনীতির প্রাণশক্তি। তাই উঠান বৈঠক দলের তৃনমূল কর্মিদের উজ্জিবিত করছে।

সাবেক উপজেলা যুবলীগের অর্থবিষয়ক সম্পাদক সুরত আলী সরকার বলেন, বিশেষ করে তৃণমূলের সাধারণ মানুষের খবর কেউ কখনও রাখেনি। এ ধারণা থেকে আমরা তৃণমূলে উঠান বৈঠক কর্মসূচীর মাধ্যমে নৌকার পক্ষে গণজোয়ার তৈরী করতে পেরেছি।
সাবেক পৌর আওয়ামীলীগের যুগ্ম আহব্বায়ক রুহুল আমিন সরকার জানান, সাধারণ জনগণের অংশগ্রহণে উঠান বৈঠক কর্মসূচীর মাধ্যমে তৃণমূল আওয়ামীলীগের গণজাগরণ সৃষ্টি হয়েছে। তারা জনগণের বিভিন্ন সমস্যার কথা শুনছেন এবং জনসাধারণকে সমস্যা সমাধাণের আশ্বাসও দিচ্ছেন।

সাবেক উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক এসএম সাদেকুর রহমান বলেন, শত শত নারী-পুরুষ  স্বতঃস্ফূর্তভাবে উঠান বৈঠকে অংশগ্রহণ করছে। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড তুলে ধরে বক্তব্য রাখা এবং এই ধারা বজায় রাখতে আগামী নির্বাচনে আবারও নৌকা মার্কায় ভোট দিতে অনুরোধ করা হচ্ছে।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১১:১২পিএম/২৩/৭/২০১৮ইং)