• ঢাকা
  • শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:৫৭ অপরাহ্ন

বাংলাদেশ সিরিজের আগেই উইন্ডিজ শিবিরে আরেকটি ধাক্কা!


প্রকাশের সময় : নভেম্বর ২০, ২০১৮, ৫:৩৫ PM / ৮১
বাংলাদেশ সিরিজের আগেই উইন্ডিজ শিবিরে আরেকটি ধাক্কা!

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : দুঃসংবাদ যেন কোনোভাবেই পিছু ছাড়ছে না উইন্ডিজের। শুরুতেই জানা গিয়েছিল বাংলাদেশের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজে দলে থাকছেন না ক্রিস গেইল। এরপর কাঁধের চোটে ছিটকে যান দলটির নিয়মিত অধিনায়ক জেসন হোল্ডার। এবার জানা গেল, বাংলাদেশ সিরিজে কোচ স্টুয়ার্ট ল’কেও পাচ্ছে না ক্যারিবীয়রা। তার পরিবর্তে অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব পালন করবেন ফিল্ডিং কোচ নিক পোথাস।

চলতি বছরের সেপ্টেম্বরে ইলিংশ কাউন্টি দল মিডলসেক্সের কোচ হিসেবে দায়িত্ব নিয়েছেন স্টুয়ার্ট ল। তিনি ক্যারিবীয়দের দায়িত্ব ছাড়বেন সেটাও আগে থেকে অনুমিত ছিল। বাংলাদেশ সিরিজ শেষ করেই উইন্ডিজের দায়িত্ব ছাড়ার কথা ছিল তার। কিন্তু দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট মাঠে গড়ানোর দুদিন আগে এলো নতুন খবর।

বাংলাদেশ-উইন্ডিজের মধ্যকার সিরিজ মাঠে গড়ানোর আগেই দায়িত্ব থেকে অব্যাহতি নিয়েছেন স্টুয়ার্ট ল। তাই বাধ্য হয়ে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব দেওয়া হলো ফিল্ডিং কোচ নিক পোথাসকে।

অন্তর্বর্তীকালীন প্রধান কোচের দায়িত্ব পালন করা পোথাসের জন্য নতুন কোনো ঘটনা নয়। ২০১৬ সালে শ্রীলঙ্কার ফিল্ডিং কোচ হিসেবে যোগ দিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার সাবেক এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। এরপর গেল বছর গ্রাহাম ফোর্ড লঙ্কানদের প্রধান কোচের দায়িত্ব ছাড়লে বেশ কিছুদিন অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব পালন করেন পোথাস।

প্রধান কোচের দায়িত্ব পাওয়া পোথাস বলেন, ‘উইন্ডিজের প্রধান কোচের দায়িত্ব পালন করার সুযোগ পাওয়া বেশ সম্মানের। বাংলাদেশ সিরিজ খুব চ্যালেঞ্জিং হবে। তবে চ্যালেঞ্জটা নিতে আমরা মুখিয়ে আছি।’

শ্রীলঙ্কা ও বাংলাদেশের দায়িত্ব পালন শেষে ২০১৭ সালের জানুয়ারিতে উইন্ডিজ দলের প্রধান কোচের দায়িত্ব নেন ৪৯ বছর বয়সী স্টুয়ার্ট ল। মিডলসেক্সের প্রধান কোচের দায়িত্ব নেওয়ার পর সাবেক এই অজি ক্রিকেটার জানিয়েছিলেন, ভারত এবং বাংলাদেশ সিরিজ শেষ করে দায়িত্ব ছাড়বেন তিনি। কিন্তু ভারত সফর দিয়েই শেষ স্টুয়ার্ট ল’র উইন্ডিজ অধ্যায়।

২০১২ সালের পর প্রথমবারের মতো পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশ সফর করছে উইন্ডিজ ক্রিকেট দল। এক মাসের বেশি সময় ধরে চলা এই সফরে বাংলাদেশের বিপক্ষে দুই টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলবে ক্যারিবীয়রা।

আগামী ২২ নভেম্বর চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট দিয়ে মাঠে গড়াচ্ছে বাংলাদেশ ও উইন্ডিজের মধ্যকার পূর্ণাঙ্গ সিরিজটি। (প্রিয়.কম)

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৫:৩৫পিএম/২০/১১/২০১৮ইং)