• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৬:৪১ অপরাহ্ন

বাংলাদেশ বেতারে আব্দুল জব্বারের প্রথম জানাজা অনুষ্ঠিত


প্রকাশের সময় : অগাস্ট ৩১, ২০১৭, ১১:৫৪ AM / ১৩২
বাংলাদেশ বেতারে আব্দুল জব্বারের প্রথম জানাজা অনুষ্ঠিত

 

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : বাংলাদেশ বেতারে অনুষ্ঠিত হয়েছে কণ্ঠশিল্পী আব্দুল জব্বারের প্রথম জানাজা। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে তার মরদেহ আনা হয় বেতার প্রাঙ্গনে। সোয়া ১০টার দিকে জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, বাংলাদেশ কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী, তথ্যসচিব,বাংলাদেশ বেতারের মহাপরিচালকসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। জানাজা শেষে আব্দুল জব্বারের মৃতদেহে ফুলেল শ্রদ্ধা জানানো হয়।

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠসৈনিক আব্দুল জব্বার বুধবার সকাল ৯টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বৃহস্পতিবার দুপুরে তার মরদেহ আনা হবে কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে তার প্রতি সর্বস্তরের জনসাধারণ শ্রদ্ধা জানাবেন।

মে মাসে হাসপাতালে ভর্তি হন এ শিল্পী। ওই সময় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. কামরুল হাসান খান জানান, আব্দুল জব্বার ক্রনিক কিডনিজ ডিজিস (সিকেডি) স্পেস ফোরে ভুগছেন। এছাড়া তার লিভারে সমস্যা ছিল।

‘জয় বাংলা বাংলার জয়’, ‘সালাম সালাম হাজার সালাম, ‘ওরে নীল দরিয়া’, ‘তুমি কি দেখেছো কভু জীবনের পরাজয়’সহ অসংখ্য গানের গায়ক আব্দুল জব্বার। তার গাওয়া ‘তুমি কি দেখেছ কভু জীবনের পরাজয’, ‘সালাম সালাম হাজার সালাম’ ও ‘জয় বাংলা বাংলার জয়’ গান তিনটি ২০০৬ সালের মার্চ মাসে বিবিসি বাংলার শ্রোতাদের বিচারে সর্বকালের শ্রেষ্ঠ ২০টি গানের তালিকায় স্থান পায়। তিনি বাংলাদেশ সরকার প্রদত্ত দুটি সর্বোচ্চ বেসামরিক পুরস্কার একুশে পদক (১৯৮০) ও স্বাধীনতা পুরস্কারে (১৯৯৬) ভূষিত হন।

আব্দুল জব্বার ১৯৩৮ সালের ৭ নভেম্বর কুষ্টিয়া জেলায় জন্মগ্রহণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৯ বছর।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১১:৫৫এএম/৩১/৮/২০১৭ইং)