• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:৩৬ পূর্বাহ্ন

বাংলাদেশ কৃষি গবেষণা ইন্সস্টিটিউট পরিদর্শনে আফগান প্রতিনিধি দল


প্রকাশের সময় : জুলাই ৪, ২০১৮, ৯:২৮ AM / ৩৯
বাংলাদেশ কৃষি গবেষণা ইন্সস্টিটিউট পরিদর্শনে আফগান প্রতিনিধি দল

ঢাকারনিউজ২৪.কম, গাজীপুর : ইসলামী রিপাবলিক অব আফগানিস্তান এর কৃষি, সেচ ও প্রাণিসম্পদ বিভাগের ডিপুটি মিনিস্টার হামদুল্লাহ এর নেতৃত্বে ১৬ সদস্যের একটি প্রতিনিধি দল গতকাল মঙ্গলবার সকালে গাজীপুরের বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট পরিদর্শন করেন। এসময় তাঁর সফরসঙ্গী হিসেবে ছিলেন ওই দেশের তথ্য ও সংস্কৃতি বিষয়ক ডিপুটি মিনিস্টার এস.আগা হুসাইন সনচারকি, জনস্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা হেদায়েত উল্লাহ স্তানেকজাই।

অতিথিবৃন্দকে স্বাগত জানান বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. আবুল কালাম আযাদ, পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ উইং) ড.পরিতোষ কুমার মালাকার, পরিচালক (গবেষণা উইং) ড.মো.লুৎফর রহমান এবং বিভাগীয় প্রধানগণ।

পরে বিএআরআই এর সভাকক্ষে আয়োজিত আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন ইনস্টিটিউটের মহাপরিচালক ড.আবুল কালাম আযাদ। এসময় মাল্টিমিডিয়া প্রদর্শনের মাধ্যমে ইনস্টিটিউটের কার্যক্রম, অগ্রগতি ও সাফল্য তুলে ধরেন পরিচালক (গবেষণা উইং) ড. মো. লুৎফর রহমান। পরে অতিথিবৃন্দ ইনস্টিটিউটের টক্সিকোলজি ল্যাব, আইপিএম ল্যাব, পোকামাকড় জাদুঘর, উদ্ভিদ রোগতত্ত্ব ল্যাব, জীব প্রযুক্তি ল্যাব, ম্যাংগো অরচার্ড, অর্কিড হাউজ, হাইড্রোপনিক্স ল্যাব এবং ভাসমান সবজি বেড ঘুরে দেখেন। প্রতিনিধিদলটি ইনস্টিটিউটের কার্যক্রম, অগ্রগতি ও সাফল্য দেখে সন্তোষ প্রকাশ করেন।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৯:২৮এএম/৪/৭/২০১৮ইং)