• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৫:২২ পূর্বাহ্ন

বাংলাদেশি হাফেজ মোহাম্মাদ জাকারিয়ার বিশ্বজয়


প্রকাশের সময় : জানুয়ারী ১৬, ২০১৭, ১১:৫৭ PM / ৩৯
বাংলাদেশি হাফেজ মোহাম্মাদ জাকারিয়ার বিশ্বজয়

 

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : সুদানে অনুষ্ঠিত ৮ম খার্তুম ইন্টারন্যাশনাল কোরআন এ্যাওয়ার্ড প্রতিযোগিতায় তাহফিজ ও তাফসির উভয় বিভাগে বিশ্বের ৭৫টি দেশের মধ্যে চতুর্থ স্থান অধিকার করে আবারো বাংলাদেশের পতাকা উড্ডীন করেছেন হাফেজ মোহাম্মাদ জাকারিয়া। গত ০৭ জানুয়ারি থেকে ১৩ জানুয়ারি পর্যন্ত প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। শুক্রবার স্থানীয় সময় রাত ৮টায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পুরস্কার হিসেবে ১০ হাজার মার্কিন ডলার পেয়েছেন জাকারিয়া।

প্রতিযোগিতায় থাইল্যান্ডের হাসান সামুহ প্রথম স্থান অর্জন করেছেন এবং দ্বিতীয় হয়েছেন আলজেরিয়ার আয়েশা নিউশি। সুদানের ধর্ম মন্ত্রণালয়ের সহযোগিতা ও কোরআন প্রচার সংস্থা আঞ্জুমানের ব্যবস্থাপনায় অনুষ্ঠিত প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন দেশটির প্রেসিডেন্ট ওমর আল বাশির ।

জীবনবৃত্তান্ত

নাম : হাফেজ মোহাম্মাদ জাকারিয়া। পিতা : হাফেজ মাওলানা ফয়জুল্লাহ। মাতা : মোসাম্মৎ জাহানারা। জাকারিয়া আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত হাফেজ ক্বারি মাওলানা নাজমুল হাসান প্রতিষ্ঠিত যাত্রাবাড়ীর বিবির বাগিচাস্থ তাহফিজুল কোরআন ওয়াস সুন্নাহ মাদ্রাসার ছাত্র। তার গ্রামের বাড়ি মানিকগঞ্জ জেলার হরিরামপুর থানার চর ইসলামপুরে। উল্লেখ্য, হাফেজ মোহাম্মাদ জাকারিয়া ইতিমধ্যে মিশর, বাহরাইন, কাতার, দুবাই কুয়েতসহ বিশ্বের বিভিন্ন দেশে অনুষ্ঠিত আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় প্রথম স্থানসহ একাধিক আন্তর্জাতিক পুরস্কার লাভ করেছেন।
(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১১:৫৬পিএম/১৬/১/২০১৭ইং)