• ঢাকা
  • শনিবার, ০৪ মে ২০২৪, ০১:২৩ পূর্বাহ্ন

ফেসবুকে গুজব ছড়ানোয় অভিনেত্রী নওশাবা আটক


প্রকাশের সময় : অগাস্ট ৪, ২০১৮, ১১:৩৭ PM / ৮৫
ফেসবুকে গুজব ছড়ানোয় অভিনেত্রী নওশাবা আটক

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : নিরাপদ সড়কের দাবিতে সারাদেশে সাধারন শিক্ষার্থীদের চলমান আন্দোলন নিয়ে ফেসবুকে বিভ্রান্তিকর তথ্য ছড়ানোর অভিযোগে অভিনেত্রী কাজী নওশাবাকে আটক করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন(র‍্যাব)।

আজ শনিবার(৪ আগস্ট) রাতে তাকে রাজধানী থেকে আটক করা হয় বলে র‍্যাব সূত্রে জানা গেছে।

এর আগে বিকেলে নওশাবা তার ব্যক্তিগত ফেসবুকে লাইভে এসে দাবি করেন, রাজধানীর জিগাতলায় আন্দোলনরত ১ শিক্ষার্থীর চোখ তুলে ফেলা হয়েছে ও ৪ শিক্ষার্থীকে মেরে ফেলা হয়েছে। কিন্তু খোঁজ নিয়ে এখন পর্যন্ত এর কোনো সত্যতা পাওয়া যায়নি।

ফেসবুক লাইভে নওশাবা বলেছিলেন, ‘জিগাতলায় আমাদের ছোট ভাইদের (শিক্ষার্থী ইঙ্গিত করে) একজনের চোখ তুলে ফেলা ও চারজনকে মেরে ফেলা হয়েছে। একটু আগে ওদেরকে অ্যাটাক করা হয়েছে। ছাত্রলীগের ছেলেরা সেটা করেছে। প্লিজ-প্লিজ ওদেরকে বাঁচান। তারা জিগাতলায় আছে। আপনারা এখনই রাস্তায় নামবেন ও আপনাদের বাচ্চাদের নিরাপদ জায়গায় নিয়ে যাবেন, এটা আমার রিকোয়েস্ট। বাচ্চাগুলো নিরাপত্তাহীনতায় আছে।’

‘যে পুলিশরা আছেন আপনারা অবশ্যই নিজেদের বাচ্চাদের প্রোটেকশন দেন। আপনারা প্লিজ কিছু একটা করেন। আপনারা সবাই একসাথে হোন। আমি এ দেশের মানুষ, এ দেশের নাগরিক হিসেবে আপনাদের কাছে রিকোয়েস্ট করছি।’

প্রসঙ্গত, রাজধানীর বিমানবন্দর সড়কে কুর্মিটোলা হাসপাতালের পাশে ফুটপাতে বাসচাপায় রোববার শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হন। আহত হন বেশ কয়েকজন। তাৎক্ষণিক প্রতিবাদে রাজপথে নেমে আসে শিক্ষার্থীরা। তারা গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করে।

এরপর ঘাতক জাবালে নূর বাসের চালকের ফাঁসি এবং নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খানের পদত্যাগসহ ৯ দফা দাবিতে টানা সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন এবং গাড়ি ও চালকের লাইসেন্স পরীক্ষা করে দেখছে রাজধানীর বিভিন্ন এলাকার শিক্ষার্থীরা। এতে রাজধানী কার্যত অচল হয়ে পড়ে। একাধিক স্থানে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনা ঘটেছে।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১১:২৫পিএম/৪/৮/২০১৮ইং)