• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:৩১ পূর্বাহ্ন

ফের নৌকায় ভোট চাইলেন শেখ হাসিনা


প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৪, ২০১৭, ৭:৩৩ PM / ৫২
ফের নৌকায় ভোট চাইলেন শেখ হাসিনা

 

ঢাকারনিউজ২৪.কম, রাজশাহী : দেশের উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখার জন্য আবারো নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার বিকেলে রাজশাহীর হরিয়ান চিনিকল মাঠে পবা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির ভাষণে তিনি এ আহ্ববান জানান।

বিকেল ৩ টা ৩৫ মিনিটে ভাষণ শুরু করে ৪ টা ৫ মিনিটে শেষ করেন প্রধানমন্ত্রী। ৩০ মিনিটের ভাষণে প্রধানমন্ত্রী তার সরকারের আমলে রাজশাহীর উন্নয়নের চিত্র তুলে ধরেন।

শেখ হাসিনা বলেন, আপনারা দেখেছেন যখন আওয়ামী লীগ ক্ষমতায় আসে, যখন নৌকা মার্কা ক্ষমতায় আসে তখন দেশের উন্নয়ন হয়। কিন্তু বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় থাকলে কি হয়? সন্ত্রাস, জঙ্গিবাদ, বাংলা ভাই, মানুষের জীবন অতিষ্ট হয়ে যায়। এমন কি জনগণের টাকা, এতিমখানার টাকাও তারা চুরি করে খায়। বিদেশে তারা বৃত্ত ভৈবর বাড়ায়। এটাই তাদের চরিত্র। জনগণের সম্পদ লুট করে নিজেরা বিলাসবহুল জীবনযাপন করে।

তিনি বলেন, আমরা সারা দেশের উন্নয়নের জন্য ব্যাপকভাবে কাজ করে যাচ্ছি। সার্বিক উন্নয়নে কারও দাবি করার প্রয়োজন নাই। আমি জাতির পিতার মেয়ে, আমি জানি দেশের উন্নয়ন কিভাবে করতে হয়।
প্রধানমন্ত্রী অভিযোগ করেন, বিএনপি সরকারের আমলে একজন প্রতিমন্ত্রীর নিজের লাভের কারণে একটি মোবাইলের দাম ছিল ১ লাখ ৩০ হাজার টাকা। তখন মোবাইলে কথা বলতে প্রতি মিনিটে খরচ হতো ১০ টাকা। আওয়ামী লীগ সরকার মোবাইলের দাম হাজার-বারশো টাকায় নামিয়ে এনেছে। এখন মানুষ সস্তায় কথা বলতে পারছে।
প্রধানমন্ত্রী বলেন, দেশে ১১০ টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল করে দিচ্ছে তার সরকার। রাজশাহীতেও এই বিশেষ অর্থনৈতিক জোন স্থাপন হবে। ইতিমধ্যে সরকার রাজশাহীতে আইটি পার্ক নির্মাণের কাজ শুরু করেছে। সেখানে কম্পিউটার, ল্যাপটসহ নানা ইলেকট্রনিক পণ্য উৎপাদন হবে। এ অঞ্চলের কৃষি নিয়ে আরও বেশি গবেষণা করতে রাজশাহী বিশ্ববিদ্যালয়েরও সক্ষমতা বৃদ্ধি করা হবে।
আওয়ামী লীগ প্রধান বলেন, দেশের মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে তার সরকার কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে ২০ প্রকারের ওষুধ বিনামূল্যে সরবরাহ করছে। বিনা পয়সায় দেয়া হচ্ছে বই। দেশের এক কোটি ৭৩ লাখ শিক্ষার্থী এখন সরকারের বৃত্তি পাচ্ছে। এক কোটি ৩০ লাখ মায়ের মোবাইলে চলে যাচ্ছে বৃত্তির টাকা।
পবা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইয়াসিন আলীর সভাপতিত্বে জনসভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রাজশাহী-৪ আসনের সংসদ সদস্য এনামুল হক, রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য আব্দুল ওয়াদুদ দারা, সংসদ সদস্য আখতার জাহান, আওয়ামী লীগের কেন্দ্রী কমিটির সদস্য নুরুল ইসলাম ঠান্ডু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সাংগঠনিক সম্পাদক আজিজুল আলম বেন্টু প্রমূখ।
জনসভা পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক লায়েব উদ্দিন লাভলু।
এর আগে বিকেল সোয়া ৩ টার দিকে রাজশাহীর পবা উপজেলার হরিয়ান চিনিকল মাঠে জনসভায় পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
জনসভাস্থলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৩ টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন। এর মধ্যে উদ্বোধন ৬ টি ও ভিত্তিপ্রস্তর করেন ১৭ টি প্রকল্পের।
উল্লেখযোগ্য প্রকল্পগুলো হলো— বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্ক, বিভাগীয় ও জেলা পরিবার পরিকল্পনা ভবন, নদীর তীর রক্ষাবাঁধ, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্কয়ার ও রাজশাহী শিশু হাসপাতাল।
এর আগে সকালে প্রধানমন্ত্রী রাজশাহীর চারঘাটের সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমি মাঠে ৩৪তম ব্যাচের সহকারী পুলিশ সুপারদের সমাপনী কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন। প্যারেড পরিদর্শন শেষে বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন তিনি।
কুচকাওয়াজে ২৬ নারী কর্মকর্তাসহ ১৪১ শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপার অংশগ্রহণ করেন।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৭:৩০পিএম/১৪/৯/২০১৭ইং)