• ঢাকা
  • রবিবার, ১৯ মে ২০২৪, ১২:১৬ পূর্বাহ্ন

ফেনীর সোনাগাজীতে ক্ষুদে শিক্ষার্থীদের ভোটযুদ্ধ


প্রকাশের সময় : জানুয়ারী ২৮, ২০১৮, ৮:৫৬ AM / ৩৩
ফেনীর সোনাগাজীতে ক্ষুদে শিক্ষার্থীদের ভোটযুদ্ধ

ঢাকারনিউজ২৪.কম, ফেনী : ফেনীর সোনাগাজী উপজেলার বিভিন্ন সরকারী শিক্ষা প্রতিষ্ঠানে শনিবার সকালে উৎসব মুখর পরিবেশে ১০৮টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা শিক্ষা অফিস সূত্র জানায়, সারাদেশের ন্যায় সোনাগাজী উপজেলায়ও গণতান্ত্রিক প্রক্রিয়ার মাধ্যমে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন সুষ্ঠ, সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশে শেষ হয়েছে।

সূত্র জানায়, স্টুডেন্ট কাউন্সিল নির্বাচনে প্রার্থীরা পরিবেশ উন্নয়ন, বৃক্ষরোপন ও বাগান তৈরী, পুস্তক ও শিক্ষা সামগ্রী, স্বাস্থ্য বিষয়ক, ক্রীড়া ও সংস্কৃতি, পানি ও সম্পদ, অভ্যর্থনা ও আপ্যায়ন বিষয়ক প্রতিনিধি এ সাতটি পদে শিক্ষার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করেছে।

নির্বাচনে প্রত্যেক বিদ্যালয়ের তৃতীয়-পঞ্চম শ্রেণির শিক্ষার্থীরা সাতটি পদে দেড় সহস্রাধিক প্রার্থী বিভিন্ন পদে প্রতিদ্বন্দ্বিতা করেছে। প্রথম শ্রেণি-পঞ্চম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীরা ভোট দিয়েছে।

সোনাগাজী মাদ্রাসা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উপজেলা সরকারী প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি মো. হুমায়ুন কবির বলেন, নির্বাচনে শিক্ষার্থীরা নিজেরাই নির্বাচন কমিশনার, প্রিজাইডিং, পোলিং, এজেন্টসহ সার্বিক নিরাপত্তার কাজে নিয়োজিত ছিল। তাঁরা ভোট দিয়ে তাদের পছন্দের প্রার্থীকে নির্বাচিত করেছে।

সোনাগাজী উপজেলা শিক্ষা কর্মকর্তা আনজুমান আরা বলেন, ক্ষুদে শিক্ষার্থীদের মধ্যে গণতন্ত্রের চর্চা ও দেশ প্রেমে উদ্বুদ্ধ করার লক্ষে এ নির্বাচনের আয়োজন করা হয়েছে।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৮:৪৫এএম/২৮/১/২০১৮ইং)