• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:১৭ পূর্বাহ্ন

ফুলছড়িতে সিইসির পদত্যাগ দাবিতে বিক্ষোভ, সড়ক অবরোধ


প্রকাশের সময় : অক্টোবর ১৩, ২০২২, ৪:৫৭ PM / ৪৪
ফুলছড়িতে সিইসির পদত্যাগ দাবিতে বিক্ষোভ, সড়ক অবরোধ

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধা-৫ আসনের উপ-নির্বাচনে ভোট বন্ধ করে দেয়ার ঘটনায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের পদত্যাগের দাবিতে গতকাল বৃহস্পতিবার ফুলছড়ি উপজেলায় বিক্ষোভ ও টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ কর্মসূচি পালন করে। পরে ফুলছড়ি থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।
জানা গেছে, দুপুর সাড়ে ১২টার দিকে ফুলছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিএম সেলিম পারভেজের নেতৃত্বে সড়ক অবরোধ ও বিক্ষোভ সমাবেশে আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ অঙ্গ সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীরা এতে অংশ নেয়। তারা উপজেলা হেডকোয়ার্টারের প্রধান সড়কে বসে বিক্ষোভ শুরু করে। বিক্ষোভ শুরুর পূর্বে একটি বিশাল মিছিল উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে সড়কের উভয় পাশে শতশত যানবাহন আটকে দুর্ভোগে পড়েন সাধারণ যাত্রীরা। এসময় বক্তব্য রাখেন ফুলছড়ি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট রুহুল আমিন, ফুলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজহারুল হান্নান, গজারিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খোরশেদ আলী খান খুশু, কঞ্চিপাড়া ইউনিয়নের চেয়ারম্যান সোহেল পারভেজ শালু, ফুলছড়ি উপজেলা যুবলীগের সভাপতি হাবিবুর রহমান, সাধারণ স¤পাদক এটিএম রাশেদুজ্জামান রোকন, আওয়ামী লীগ নেতা শহিদুল ইসলাম প্রমুখ।
বক্তারা বলেন, যে কেন্দ্রগুলোতে সুষ্ঠ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে সেইসব কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হোক। এছাড়া স্থগিত করা কেন্দ্রের ভোট গ্রহণের তারিখ পরে ঘোষণা করা হোক। সেইসাথে প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ দাবি করেন বক্তারা।
ফুলছড়ি থানার অফিসার ইনচার্জ কাওছার আলী জানান, বর্তমানে আন্দোলনকারীরা সড়ক অবরোধ ছেড়ে দিয়েছে। এই ইস্যুতে বড় ধরণের কোনো অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে সে বিষয়ে নজরদারি রাখা হয়েছে। ছবি সংযুক্ত