• ঢাকা
  • শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:০২ অপরাহ্ন

ফাইনালে লিভারপুল


প্রকাশের সময় : মে ৩, ২০১৮, ১০:২৬ AM / ৩৮
ফাইনালে লিভারপুল

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : ইনালে উঠেছিল ইংলিশ ক্লাব লিভারপুল। চলতি মৌসুমে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা দারুণ খেলে উঠে এসেছিল সেমি ফাইনালে। ঘরের মাঠে প্রথম লেগে ৫-২ গোলে হারিয়েছিল ইতালিয় ক্লাব রোমাকে। দ্বিতীয় লেগে তারা ৪-২ গোলে হারলেও ৭-৬ গোলের অগ্রগামিতায় উঠে গেছে ফাইনালে। কোয়ার্টার ফাইনালে বার্সেলোনাকে বিদায় করে দেয়া রোমার স্বপ্নযাত্রা শেষ হয়েছে সেমি ফাইনালেই।

রোমার ঘরের মাঠ এস্তাদিও অলিম্পিকোতে প্রথমে এগিয়ে যায় লিভারপুল। বেলজিয়ান মিডফিল্ডার নাইনগোলানের ভুল পাস থেকে আক্রমণে আসে তারা। ম্যাচের নবম মিনিটে ব্রাজিলিয়ান স্ট্রাইকার রবার্তো ফিরমিনোর পাস থেকে গোল করেন সাদিও মানে।

ম্যাচের ১৫ মিনিটে সমতায় ফেরে রোমা। দলটির ফরোয়ার্ড এল শারাউইয়ের ক্রস ঠেকানোর জন্য শট নেন লিভারপুলের ক্রোয়েশিয়ান ডিফেন্ডার দেয়ান লোভরেন। কিন্তু ইংলিশ ডিফেন্ডার জেমস মিলনারের মুখে লেগে বলটি জড়িয়ে যায় লিভারপুলের জালেই।

লিভারপুল এগিয়ে যায় ম্যাচের ২৫তম মিনিটে। রোমার প্রান্তে কর্নার থেকে বল বিপদমুক্ত করার জন্য হেড করেন দলটির স্ট্রাইকার এডিন জেকো। তবে গোলমুখে বল পেয়ে যান লিভারপুলের মিডফিল্ডার জর্জিনিয়ো উইনালডাম। অনায়াসেই বল জালে জড়ান তিনি।

৫৩ মিনিটে আবার সমতায় ফেরে রোমা। শারাউইয়ের শট লিভারপুলের জার্মান গোলরক্ষক লোরিস কারিয়ুস ঠেকালেও ফিরতি বল জালে জড়ান জেকো।

৮৬ মিনিটের মাথায় আবার গোল করে বসে রোমা। নাইনগোলানের দূরপাল্লার শট পোস্টে লেগে জালে জড়িয়ে যায়। সে সময় অগ্রগামিতার ফলাফল ছিল ৭-৫। ফলে নাটকীয়তার একটি সম্ভাবনা দেখা দেয়।

যোগ করা সময়ের একেবারে শেষে পেনাল্টি থেকে আবার গোল করেন নাইনগোলান। ম্যাচ জিতলেও অগ্রগামিতায় ৭-৬ গোলে হেরে বিদায় নিতে হয় রোমাকে। আর ৫ বারের চ্যাম্পিয়ন লিভারপুল ১১ বছর পর আবার উঠে গেছে ফাইনালে। ২৬ মে ইউক্রেনের কিয়েভে তাদের প্রতিপক্ষ স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১০:২০এএম/৩/৫/২০১৮ইং)