• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৯:০২ অপরাহ্ন

‘প্রেম আমার-২’ ছবির শুটিং বন্ধ করে দিল পুলিশ!


প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৫, ২০১৮, ১০:৫৫ PM / ৬৭
‘প্রেম আমার-২’ ছবির শুটিং বন্ধ করে দিল পুলিশ!

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : ‘বৈধ কাগজপত্র না থাকায়’ সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি) ‘প্রেম আমার-২’ ছবির শুটিং বন্ধ করে দিয়েছে। কলকাতার পরিচালক রাজ চক্রবর্তীর তত্ত্বাবধানে বিদুলা ভট্টাচার্য ছবিটি নির্মাণ করছিলেন।

১৫ সেপ্টেম্বর(শনিবার) দুপুর ২টার দিকে সিলেট মহানগরীর শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতার হোসেন জানান, শুক্রবার সকালে সিলেটের এমসি কলেজে ছবিটির শুটিং শুরু হয়। ওইদিনই শুটিং স্থগিত করা হয়।

ছবিটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করছেন বাংলাদেশের পূজা চেরী ও কলকাতার অভিনেতা অদ্রিত। এটি চেরী-অদ্রিতের দ্বিতীয় ছবি। এর আগে তারা ‘নূর জাহান’ ছবিতে অভিনয় করেছিলেন।

খোঁজ নিয়ে জানা যায়, সিলেটের এমসি কলেজে ১৪ সেপ্টেম্বর সকালে ‘প্রেম আমার-২’ ছবির শুটিং শুরু হয়। এরপর এসএমপির একটি ইউনিট শুটিং স্পটে গিয়ে শুটিংয়ের জন্য পুলিশের বিশেষ শাখা (এসবি) ও এসএমপির অনুমতিপত্র দেখতে চায়, যা ছবিটির সংশ্লিষ্টরা দেখাতে পারেননি। তখন শুটিং স্থগিত করার জন্য অনুরোধ জানান এসএমপির কর্তকর্তারা। তারপর থেকেই ছবিটির শুটিং স্থগিত রয়েছে।

পুলিশের ওই কর্মকর্তা বলেন, ‘ছবির শুটিং ইউনিট কয়েকদিন আগে শুটিং করার জন্য সিলেটে আসে। এরপর তারা শুটিংয়ের জন্য প্রস্তুতি নিতে থাকে। এরপর গত শুক্রবার সকালে তারা সিলেটের এমসি কলেজে শুটিং শুরু করে। তখন আমরা সেখানে গিয়ে তাদের কাছে সিলেট পুলিশের শুটিংয়ের জন্য দেওয়া ছাড়পত্র, বাংলাদেশে কাজ করার জন্য সরকার থেকে দেওয়া ওয়ার্ক পারমিট, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতিপত্র দেখতে চাই।’

‘তারা সে সময় এসব কাগজপত্রের কোনোটাই আমাদের দেখাতে পারেননি। তবে তারা আমাদের তথ্য মন্ত্রণালয়ের একটি কাগজ দেখিয়েছে। পরে সেটা দেখার পর যাচাই-বাচাই করে দেখলাম, সেটাও ভ্যারিফায়েড করা নাই। তাই আমরা তাদের অনুরোধ করে বলেছি যথাযথ কাগজপত্র দেখানোর আগ পর্যন্ত শুটিং স্থগিত রাখতে হবে। তারাও মেনে নিয়েছেন।’

এসএমপির গণমাধ্যম শাখার পরিচালক (এডিসি) আব্দুল ওয়াহাব বলেন, ‘শুটিংয়ের জন্য পুলিশের স্পেশাল ব্রাঞ্চের যে অনুমতিপত্রের দরকার হয়, সেটা তাদের নেই। এ কারণেই ছবিটির পরিচালক ও প্রযোজনা প্রতিষ্ঠানকে শুটিং স্থগিত রাখতে অনুরোধ করেছি আমরা।’

‘তারা আমাদের কথা রেখেছেন। আমরা বলেছি, যথাযথ কাগজপত্র আমাদের কাছে সাবমিট করার পরই আমরা শুটিংয়ের অনুমতি প্রদান করব। এখন সবকিছু তাদের ওপর নির্ভর করছে।’

২০১৭ সাল ও এই বছরে এখন পর্যন্ত ছবিটির প্রায় ৫০ শতাংশ কাজ হয়েছে। বাকি দৃশ্যধারণের জন্য পরিচালক শুটিং ইউনিট নিয়ে সিলেটে যান।

২০০৯ সালে কলকাতায় মুক্তি পেয়েছিল রাজ চক্রবর্তীর ছবি ‘প্রেম আমার’। কলকাতার সোহম-পায়েল সরকার এতে অভিনয় করেছিলেন। এখন ছবিটির সিকুয়েল নির্মাণ করা হচ্ছে।

(ঢাকারনিউজ২৪.কম/কেএস/১০:৫২পিএম/১৫/৯/২০১৮ইং)