• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:০৫ অপরাহ্ন

পিস্তল নিয়ে ইলিয়াস কাঞ্চনের স্ক্যানিং মেশিন পার! তদন্ত শুরু


প্রকাশের সময় : মার্চ ৬, ২০১৯, ১২:৪০ PM / ৪২
পিস্তল নিয়ে ইলিয়াস কাঞ্চনের স্ক্যানিং মেশিন পার! তদন্ত শুরু

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : লাইসেন্স করা ব্যক্তিগত পিস্তল নিয়ে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের স্ক্যানিং মেশিন পার হওয়ার ঘটনার তদন্তে নেমেছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। এই ঘটনা তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

আজ বুধবার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন শাহজালাল বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন আব্দুল্লাহ আল ফারুক।

এর আগে গতকাল মঙ্গলবার বিকেলে নভোএয়ারের ভিকিউ-৯০৯ ফ্লাইটে শাহজালাল বিমানবন্দর হয়ে চট্টগ্রামে যাচ্ছিলেন ইলিয়াস কাঞ্চন। এ সময় মনের অজান্তে তিনি তার ব্যাগে থাকা লাইসেন্স করা পিস্তলটি বাসায় রেখে আসতে ভুলে যান। কিন্তু শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুই দফা ব্যাগ ও দেহ তল্লাশি করা হলেও পিস্তলটি ধরা পরেনি।

পরে নভোএয়ারের বুকিং কাউন্টারে গিয়ে ইলিয়াস কাঞ্চন জানান, ৯ এমএম পিস্তল আর ১০ রাউন্ড গুলি তিনি ভুলে সঙ্গে করে নিয়ে এসেছেন। পরে তিনি বিমানবন্দরের নিরাপত্তা বিভাগকে বিষয়টি জানান। তাৎক্ষণিক শাহজালাল কর্তৃপক্ষ চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের কাছে দুঃখ প্রকাশ করে।

আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তার এই বেহাল দশার বিস্ময় প্রকাশ করেছেন এই চিত্রনায়ক।

উল্লেখ্য, ২৪ ফেব্রুয়ারি ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাইগামী বিমানের একটি ফ্লাইট উড্ডয়ন অবস্থায় অস্ত্রের মুখে পলাশ আহমেদ (২৮) নামে এক যুবক ‘ছিনতাইয়ের চেষ্টা’ করেন। এ অবস্থায় পাইলট উড়োজাহাজটি চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করান। এ সময় যাত্রী ও ক্রুরা নিরাপদে নেমে যান। পরে কমান্ডো অভিযানে নিহত হন পলাশ। পরবর্তী সময়ে পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়, ‘ছিনতাইকারীর’ কাছে যে পিস্তলটি পাওয়া গেছে তা খেলনা পিস্তল। ঘটনার পর পতেঙ্গা থানায় একটি মামলা হয়।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১২:৪৩পিএম/৬/৩/২০১৯ইং)