• ঢাকা
  • রবিবার, ০৫ মে ২০২৪, ০১:৩৩ পূর্বাহ্ন

পিএসজির রাবিওতকে নিয়েই ছাড়ল বার্সেলোনা!


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৭, ২০১৯, ১১:০১ AM / ৩৯
পিএসজির রাবিওতকে নিয়েই ছাড়ল বার্সেলোনা!

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : এ যেন পিএসজির সঙ্গে আরেকটি যুদ্ধ জয় বার্সেলোনার। পিএসজির ফরাসি মিডফিল্ডার আদ্রিয়ান রাবিওতকে নিয়েই ছাড়ছে বার্সেলোনা। ফ্রান্সের জনপ্রিয় পত্রিকা লে প্যারিসিয়েনের খবর, রাবিওতের সঙ্গে চুক্তির বিষয়ে কথাবার্তা পাকা করে ফেলেছে বার্সেলোনা। এখন শুধু চুক্তিপত্রে স্বাক্ষরের আনুষ্ঠানিকতাটুকু বাকি। সেই আনুষ্ঠানিকতা সেরে ফেলা হবে মৌসুম শেষে। লে প্যারিসিয়েন জানিয়ে দিয়েছে দিনক্ষণও। পত্রিকাটির দাবি, আগামী ১ জুলাই পিএসজি ছেড়ে বার্সেলোনায় যোগ দেবেন রাবিওত।

বিশ্বমানের একজন মিডফিল্ডারের কোটা পূরণে রাবিওতের ওপর বার্সেলোনার নজর পড়ে অনেক আগেই। বলা যায়, গত মৌসুমে আন্দ্রেস ইনিয়েস্তা বিদায়ের ঘোষণা দেওয়ার পরপরই। গত গ্রীষ্মে এই তরুণ মিডফিল্ডারকে কেনার জন্য পিএসজির সঙ্গে আলাপ-আলোচনার পর লোভনীয় প্রস্তাবও পাঠিয়েছিল বার্সা। কিন্তু শেষ পর্যন্ত আলোচনা জমেনি।

তবে হাল ছেড়ে না দিয়ে বার্সেলোনা রাবিওতের পেছনে লেগেই থাকে। ফ্রান্সের ২৩ বছর বয়সী এই মিডফিল্ডারও স্বপ্নের বার্সেলোনায় যেতে মরিয়া হয়ে ওঠেন। রীতিমতো বিদ্রোহ শুরু করে দেন ক্লাব পিএসজির সঙ্গে। চুক্তির মেয়াদ ফুরিয়ে আসায় পিএসজি বারবার তাকে নতুন চুক্তির প্রস্তাব দিয়েছে। কিন্তু বার্সেলোনার স্বপ্নে বিভোর রাবিওত ক্লাব পিএসজির সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন। চুক্তি নবায়ন করেননি।

রাবিওত চুক্তি নবায়ন না করায় চাপের মধ্যেই পড়ে গিয়েছিল পিএসজি। মৌসুম শেষেই শেষ হবে তার চুক্তির মেয়াদ। তখন রাবিওত হয়ে যাবেন ফ্রি। তখন চাইলেও পিএসজি তাকে ধরে রাখতে পারত না। তাকে বিক্রি করে কোনো টাকাও পেত না। তাই বাধ্য হয়েই বার্সেলোনার প্রস্তাবে রাজি হয়েছে পিএসজি। অন্তত কিছু টাকা তো তহবিলে জমা পড়ছে।

রাবিওতের সঙ্গে বার্সেলোনার চুক্তিটা ঠিক কত টাকার হবে, সেটা প্রকাশ করা হয়নি। তবে চুক্তি মূল্যের পাশাপাশি বার্সেলোনায় তার মাসিক বেতন-বোনাসের অঙ্কটাও ঠিক করে ফেলা হয়েছে। রাবিওত যে আগামী মৌসুমে বার্সেলোনাতেই যাচ্ছেন, এটা আসলে নিশ্চিত হয়ে যায় গত জানুয়ারির শীতকালীন দলবদল উইন্ডোতেই।

জানুয়ারিতে তাকে শেষবার চুক্তি নবায়নের প্রস্তাব দিয়েছিল পিএসজি। কিন্তু রাবিওত বার্সেলোনায় যাওয়ার সিদ্ধান্তেই অটল থাকেন। অবাধ্য রাবিওতে পিএসজি এতোটাই বিরক্ত হয় যে, তাকেও বয়কট করা শুরু করে পিএসজি। কোচ টমাস টুখেল তাকে না খেলিয়ে বসিয়ে রাখেন বেঞ্চে। এমনকি রাবিওত দলের সঙ্গে অনুশীলনও করেননি। অনুশীলন করেছেন একাকী। এক ম্যাচে তো ‘বিশ্বাস ঘাতক রাবিওত তুমি চলে যাও, তোমাকে আমাদের দরকার নেই’ লেখা ব্যানার নিয়েই স্টেডিয়ামে হাজির হয় পিএসজির দর্শকেরা।

ওই ঘটনার পরপরই ফ্রান্সে খবর বেরোয়, বার্সেলোনাকে পাকা কথা দিয়ে ফেলেছেন রাবিওত। প্যারিস ছেড়ে তার ন্যু-ক্যাম্পে যোগ দেওয়াটা সময়ের ব্যাপার মাত্র। লে প্যারিসিয়েন সেই দাবিকেই আরও জোরালো করল। তবে ক্লাবের সঙ্গে বিদ্রোহে করে ফরাসি মিডফিল্ডার বার্সায় যাচ্ছেন বটে। তবে মেসি-সুয়ারেজদের সঙ্গে নিয়মিত খেলার সুযোগ পেতে তাকে লড়াই-ই করতে হবে।

কারণ, সার্জিও বুসকেটস, ইভান রাকিতিচ, আর্থার মেলো, ম্যালকম, ফিলিপে কুতিনহো—বার্সেলোনার মাঝমাঠে এখনই তারকায় ভরা। এদের সঙ্গে আগামী গ্রীষ্মে যোগ দেবেন নেদারল্যান্ডসের বিস্ময়কর প্রতিভা ফ্রেঙ্কি ডি ইয়ংকে। যাকে এই পিএসজির সঙ্গে যুদ্ধ করেই ৮৬ মিলিয়ন ইউরোর বিশাল চুক্তিতে কিনেছে বার্সেলোনা। এদের সঙ্গে লড়াই করেই দলে জায়গা পেতে হবে রাবিওতকে।

সেই লড়াইয়ে জিতে নিয়মিত খেলতে পারবেন কিনা বলবে সময়। তবে রাবিওত নিশ্চয়ই এখন বিভোর হয়ে একটা স্বপ্নই দেখছেন—স্বপ্নের নায়ক মেসির সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে খেলার।
(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১১:০২এএম/১৭/২/২০১৯ইং)