• ঢাকা
  • রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:২৯ অপরাহ্ন

’’পানি সংঙ্কট দূরিকরণে ‍‍‌‌‌‌‌ক্ষুদে‌‌‌‌‌ বিজ্ঞানীদের এগিয়ে আসতে হবে’’


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২৫, ২০১৮, ১০:২৮ PM / ৮০
’’পানি সংঙ্কট দূরিকরণে ‍‍‌‌‌‌‌ক্ষুদে‌‌‌‌‌ বিজ্ঞানীদের এগিয়ে আসতে হবে’’

মোঃ ফজলে রাব্বি,বাগাতিপাড়া (নাটোর) : আগামী ৫০ বছর পর পানি সংকটে পড়বে দেশ। পৃথিবীতে আর যদি কোন যুদ্ধ হয় সেটা হবে পানির জন্য যুদ্ধ। তাই পানি সংরক্ষন পদ্ধতি আবিস্কার করতে ক্ষুদে বিজ্ঞানীদের এগিয়ে আসতে হবে বললেন এমপি আবুল কালাম।

নাটোরের বাগাতিপাড়ায় শুরু হওয়া ‘মেধাই সম্পদ, বিজ্ঞান ও প্রযুক্তিই ভবিষ্যৎ’ এ স্লোগানে দুই দিনব্যাপী ৩৯তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলার উদ্বোধন কালে নাটোর-১ লালপুর-বাগাতিপাড়া আসনের সাংসদ সদস্য এ্যাড.আবুল কালাম এসব কথা বলেন ।

তিনি আরও বলেন গভীর নলকুপ ব্যাবহার করে আমরা যে পানি উত্তোলন করি তা অপচয় রোধ করতে হবে। নদি ও পুকুরে পানি সংরক্ষন করতে হবে এবং সেই পানি কৃষি কাজ সহ অন্যান্য কাজে ব্যাবহার করতে হবে। তাই পানি সঙ্কট দূরিকরনে ক্ষুদে বিজ্ঞানিদের এগিয়ে আসার আহব্বান জানান তিনি।
উপজেলা প্রশাসনের উদ্যোগে রববার সকালে উপজেলা চত্বরে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানু এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন মাধ্যমিক শিক্ষা অফিসার আহাদ আলী, বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান,উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সেকেন্দার রহমান, মডেল থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহ আল মামুন প্রমূখ। মেলায় ৩০ টি স্টল স্থান পায়।
(ঢাকারনিউজ২৪.কম/রাসিব/১০:২৫পিএম/২৫/০২/২০১৮ইং)