• ঢাকা
  • রবিবার, ০৫ মে ২০২৪, ০৩:৩৭ অপরাহ্ন

‘পাঠান’ সিনেমার রেকর্ড ভাঙবে ‘জওয়ান’


প্রকাশের সময় : সেপ্টেম্বর ৮, ২০২৩, ১২:৪৭ PM / ২৮৩
‘পাঠান’ সিনেমার রেকর্ড ভাঙবে ‘জওয়ান’

বিনোদন ডেস্ক : ‘পাঠান’ সিনেমার পর বলিউড বাদশার বাদশাহী ক্যারিশমা দেখাতে যাচ্ছে ‘জওয়ান’। এরই মধ্যে ‘জওয়ান’ ঝড় শুরু হয়ে গেছে। বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে শাহরুখ খান অভিনীত ও অ্যাটলি পরিচালিত বহুল আলোচিত সিনেমা ‘জওয়ান’।

ভারতীয় ট্রেড অ্যানালিস্টদের মতে এ সিনেমা বক্স অফিসে এরই মধ্যে নতুন রেকর্ড গড়া শুরু করে দিয়েছে। অ্যাটলি পরিচালিত এ সিনেমা বলিউডের সর্বোচ্চ অগ্রিম বুকিং পেয়েছে ভারত ও ভারতের বাইরের দেশে।

বিভিন্ন সূত্র থেকে পাওয়া তথ্য মতে, প্রথম দিনে এ সিনেমা মোট ৪০ কোটি রুপি আয়ের গণ্ডি পেরিয়েছে। যা বাংলাদেশি মুদ্রায় ৫২ কোটি টাকারও বেশি। চার দিনে এ সিনেমার টিকিট বিক্রি হয়েছে এরই মধ্যে প্রায় ৭০ কোটি রুপির। যা বাংলাদেশি মুদ্রায় ৯২ কোটি টাকারও বেশি।

এ পরিমাণ আয় একইসঙ্গে ব্যতিক্রমী ও অবিশ্বাস্যও বটে। ‘জওয়ান’ শুধু প্রথম দিনের আলোকে বিশ্বব্যাপী বলিউড সিনেমার ক্ষেত্রে সর্বোচ্চ আয় করছে তা-ই নয়, এটি বলিউড চলচ্চিত্র দুনিয়ায় চার দিনে সবচেয়ে বেশি আয় এনেছে।

একাধিক ট্রেড অ্যানালিস্টদের কথায় জানা গেছে, শুক্রবার, অর্থাৎ মুক্তির দ্বিতীয় দিনের টিকিট বিক্রি হয়েছে ৫ কোটি রুপি। তৃতীয় দিন অর্থাৎ প্রথম শনিবারের ক্ষেত্রে অগ্রিম বুকিং হয়েছে প্রায় ১৩ কোটি রুপির, এবং চতুর্থ দিন অর্থাৎ প্রথম রবিবারের ক্ষেত্রে এখনো অগ্রিম বুকিং থেকে আয়ের পরিমাণ ১০ রুপি।

বুধবার (৬ সেপ্টেম্বর) রাত ১১টা পর্যন্ত পরিসংখ্যানে এমনটাই দেখা গেছে। যদি এ ধারা অব্যাহত থাকে, তবে সেই সঙ্গে এ সিনেমার ইতিবাচক রিভিউ যুক্ত হলে প্রথম সপ্তাহ শেষে ভারত থেকেই ২৫০ থেকে ২৬০ কোটি রুপি পর্যন্ত আয় হতে পারে বলে আশা করা হচ্ছে।

চলতি বছরে মুক্তি পাওয়া শাহরুখ খানের প্রথম সিনেমা ‘পাঠান’ গড়েছিল একাধিক রেকর্ড। তবে পরিসংখ্যান বলছে সেই সবকিছু ছাপিয়ে যাবে ‘জওয়ান’। অর্থাৎ নিজের রেকর্ড নিজেই ভাঙবেন কিং। ‘পাঠান’ মুক্তির আগে প্রথম দিনের ক্ষেত্রে ‘পাঠান’ ১০.৩৮ লাখ টিকিট বিক্রি করেছিল, যার মোট মূল্য ৩২ কোটি রুপি।

‘জওয়ান’ সেই সংখ্যা পেছনে ফেলে প্রায় ১২.৩০ লাখ টিকিট বিক্রি করেছে প্রথম দিনে, যার মোট মূল্য ৩২.৫০ কোটি রুপি। হিন্দি সিনেমার দুনিয়ার সর্বোচ্চ আয়। ‘পাঠান’ সিনেমা প্রথম দিনে ৫৪.৩ কোটি রুপি আয় করে। ‘জওয়ান’ সিনেমার প্রথম দিনের আয় কোথায় গিয়ে দাঁড়ায় সেটা দেখার জন্য চলচ্চিত্র বিশ্লেষকরা অপেক্ষা করছেন।