• ঢাকা
  • রবিবার, ১২ মে ২০২৪, ০৮:১১ অপরাহ্ন

পত্নীতলায় ব্যাংকে চাকরি দেওয়ার নামে আড়াই কোটি টাকা নিয়ে উধাও প্রতারক!


প্রকাশের সময় : জুলাই ১৮, ২০১৮, ১:৩৩ PM / ৫৬
পত্নীতলায় ব্যাংকে চাকরি দেওয়ার নামে আড়াই কোটি টাকা নিয়ে উধাও প্রতারক!

ইখতিয়ার উদ্দীন আজাদ, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি  : নওগাঁর পত্নীতলা উপজেলার সদর নজিপুরে স্টান্ডার্ড ব্যাংক লিমিটেড এর নতুন শাখায় চাকরি দেওয়ার নামে প্রায় ২৫ জন বেকার তরুণ-তরুণীর কাছ থেকে ওয়াজেদ আলী নামের এক প্রতারক প্রায় আড়াই কোটি টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

খোঁজ নিয়ে জানা যায়, ওই প্রতারকের বাড়ি জেলার মহাদেবপুর উপজেলার রামরামপুর গ্রামে। কয়েকজন ভুক্তভোগী ও স্থানীয় বাসিন্দার সঙ্গে কথা বলে জানা গেছে, ওয়াজেদ আলী গত বছরের অক্টোবরে পতœীতলার নজিপুর পৌর শহরের বাসস্টান্ড ধামইরহাট রোডের রব্বানী মার্কেটের দ্বিতীয় তলায় স্টান্ডার্ড ব্যাংক লিমিটেডের নতুন শাখা খোলার জন্য মালিকপক্ষের সঙ্গে চুক্তিপত্র করেন।

দুই-তিন মাসের মধ্যে ভবনটি ভাড়া নেওয়া অংশ ব্যাংকের কর্মকান্ড পরিচালনার জন্য সাজানো হয়। তখন সেখানে চাকরি দেওয়ার নাম করে জেলার পত্নীতলা, মহাদেবপুর, সাপাহারসহ বিভিন্ন এলাকার ২৫ জন বেকার তরুণ-তরুণীর কাছ থেকে তিনি টাকা নেন। কিন্তু, পরে আর চাকরি দেননি। এমনকি ব্যাংকের ওই নতুন শাখার কার্যক্রমও শুরু হয়নি। চলতি বছরে জুনে ওয়াজেদ আলী নামের ওই প্রতারক নিরুদ্দেশ হন। এক পর্যায়ে অনেক খোঁজাখাঁজি করেও ওই প্রতারকের সাথে সাক্ষাত না হওয়ায়, তখন উপায়হীন ভাবে ভুক্তভোগী তরুণ-তরুণীরা স্টাান্ডার্ড ব্যাংকের উর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করেন। ব্যাংক কর্তৃপক্ষ সুত্রে জানতে পারেন, নজিপুরে স্টান্ডার্ড ব্যাংকের নতুন কোন শাখা খোলার অনুমোদন নেই ব্যাংক কর্তৃপক্ষের। তখন তারা বুঝতে পারেন, প্রতারণার জালে আটকা পড়েন।
ভুক্তভুগী জিয়াউল হক, মোমিনুল ইসলাম, জাকির হোসেনসহ অনেকেই অভিযোগে জানান, চাকরি দেওয়ার নামে ওয়াজেদ আলী তাদের কাছ থেকে টাকা নিয়েছেন। একেক জনের কাছ থেকে কমপক্ষে আট থেকে সর্বোচ্চ ১২ লাখ টাকা নিয়েছেন। অনেকে চাকরির আশায় জমি বিক্রি ও ঋণ নিয়ে এই টাকা দিয়েছেন।  ভুক্তভুগী তরুণ-তরুণীরা বর্তমানে চরম হতাশায় ভূগছেন।

এ বিষয়ে জানতে চাইলে রব্বানী মার্কেটের মালিক মো. গোলাম রাব্বানী বলেন, আমার মার্কেট ভবনে স্টান্ডার্ড ব্যাংকের নতুন শাখা খোলার নামে ওয়াজেদ আলী আমার সাথেও হয়রানী ও প্রতারণা করেছেন।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১:১০পিএম/১৮/৭/২০১৮ইং)