• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:৪১ পূর্বাহ্ন

না.গঞ্জে বিএনপির ২ গ্রুপের সংঘর্ষ : ‍লক্ষ্য ছিল আবু আল ইউসুফ খান টিপু


প্রকাশের সময় : অগাস্ট ৩০, ২০২৩, ৭:৪৪ PM / ১৫২
না.গঞ্জে বিএনপির ২ গ্রুপের সংঘর্ষ : ‍লক্ষ্য ছিল আবু আল ইউসুফ খান টিপু

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জে বিএনপির মৌন মিছিল কর্মসূচিতে নেতাকর্মীদের উপর অতর্কিত হামলা চালিয়েছে মহানগর বিএনপি ও অঙ্গসংগঠনের পদবঞ্চিত নেতাকর্মীরা।

তবে একাধিক সূত্রের দাবি- মূলত আলোচিত সমালোচিত নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপুর প্রতি দীর্ঘ সময়ের ক্ষোভ থেকে ক্ষিপ্ত হয়ে নেতাকর্মীরা এ হামলা চালিয়েছেন।

আজ বুধবার(৩০ আগস্ট) নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এ ঘটনা ঘটে।

এতে বিএনপির নেতাকর্মী ও সাংবাদিকদের মধ্যে প্রায় ১০ জনের বেশি আহত হয়েছেন।

এসময় হামলাকারীরা নগরীর প্রধান সড়কে কয়েকটি যানবাহন ভাংচুর করেন। ঘটনাস্থলের চারপাশে আতঙ্ক ছড়িয়ে পরলে পুলিশ এসে টিয়ারশেল নিক্ষেপ করে হামলাকারিদের ছত্রভঙ্গ করে দেয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, আন্তর্জাতিক গুম প্রতিরোধ দিবস উপলক্ষে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মুখে কালো কাপড় বেঁধে মৌন মিছিলের জন্য নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে দুপুর থেকেই জড়ো হতে থাকেন নেতাকর্মীরা। এসময় বক্তব্য চলাকালে বিকেল ৪টার দিকে লাঠিসোটা নিয়ে অতর্কিত হামলা চালায় মহানগর যুবদলের পদবঞ্চিত মাজাহারুল ইসলাম জোসেফ সমর্থকরা। তারা নেতাকর্মীদের এলোপাথাড়ি লাঠিপেটা করে, ব্যানার, ফেস্টুন ছিঁড়ে ফেলে এবং মাইক ভাংচুর করে। একপর্যায়ে ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্কের সৃষ্টি করে হামলাকারীরা। পরে ব্যাটারিচালিত একটি স্কুটারসহ নগরীর প্রধান সড়কে কয়েকটি যানবাহন ভাংচুর করে চলে যায়।

পরে বিএনপির নেতাকর্মীরা পুনরায় জড়ো হয়ে মুখে কালো কাপড় বেঁধে নগরীতে মৌন মিছিল করেন।

দলীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার(২৯ আগস্ট) কেন্দ্রীয়ভাবে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর যুবদল এবং স্বেচ্ছাসেবক দলের আহবায়ক কমিটি ঘোষনা করা হয়। ঘোষিত কমিটির শীর্ষ পদে স্থান পাননি মহানগর যুবদল নেতা মাজারুল ইসলাম জোসেফ। এ নিয়ে তিনি এবং তার সমর্থকরা ক্ষুব্ধ হন এবং মহানগর বিএনপির কর্মসূচিতে হামলা চালান। হামলাকারীদের সমর্থনে ছিলেন মহানগর বিএনপি, মহানগর যুবদল ও স্বেচ্ছাসেবক দলে পদ না পাওয়া নেতাদের কর্মীরা।

মহানগর বিএনপির আহবায়ক সাখাওয়াত হোসেন খান বলেন- যারা হামলা চালিয়েছে তারা সরকারি দলের এজেন্ট। সরকারি দলের নির্দেশে তারা আমাদের কর্মসূচিতে হামলা চালিয়েছে। কিন্তু হামলা চালিয়ে তারা আমাদের কর্মসূচি ব্যর্থ করতে পারেনি।

নারায়ণগঞ্জ মহানগর মহিলা দলের সাধারন সম্পাদক কাউন্সিলর আয়শা আক্তার দিনা বলেন- এড. আবু আল ইউসুফ খান টিপু ভাইয়ের উপর দলের ছেলেরা হামলা চালালে আমি সামনে থাকায় ওদের বাঁধা দেই। তখন আমি আহত হই। এজন্য তারা আমাকে স্যরি বলে এবং বলে- ‘‘আপনে টিপুরে বাঁচাইতে আসছেন কেন, এই টিপু না আপনেরে কত জালাইছে।’’

এদিকে সদর মডেল থানার ওসি আনিচুর রহমান জানান- কর্মসূচিতে বিএনপির দুই গ্রুপের মধ্যে মারামারি হয়েছে। পরে পুলিশ কয়েক রাউন্ড টিয়ার সেল ছুড়ে পরিস্থিতি শান্ত করে।