• ঢাকা
  • রবিবার, ০৫ মে ২০২৪, ০৭:০৮ অপরাহ্ন

নায়িকা নয়, পরিচালক হতে চেয়েছিলেন প্রিয়াঙ্কা


প্রকাশের সময় : সেপ্টেম্বর ১০, ২০১৭, ১:১৮ PM / ৩৯
নায়িকা নয়, পরিচালক হতে চেয়েছিলেন প্রিয়াঙ্কা

 

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : বলিউড থেকে হলিউডে অবাধ বিচরণ প্রিয়াঙ্কা চোপড়ার। পর্দায় তার উপস্থিতি অনেক ছবিকে বক্স অফিসে সাফল্য এনে দিয়েছে। সেই প্রিয়াঙ্কার বক্তব্য, ক্যামেরার সামনে নয়, নেপথ্যে থাকতে চেয়েছিলেন তিনি। কোথায়, কেন এ মন্তব্য তার?

প্রিয়াঙ্কা চোপড়া তার প্রযোজিত প্রথম নর্থইনস্টার্ন ফিল্ম দেখালেন টরেন্টো ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে। ছবির নাম পাহুনা : দ্য লিটল ভিজিটরস। ফেস্টিভ্যালে যথেষ্ট প্রশংসিত হয় ছবিটা। এই প্রশংসায় অভিভূত হয়ে প্রিয়াঙ্কা জানান, এর জন্যই তিনি বরাবর ভালো ছবি বানাতে আগ্রহী। তিনি আসলে পরিচালক হতে চেয়েছিলেন।

ছবির গল্প তিনটে নেপালি বাচ্চাকে নিয়ে। যারা পরিস্থিতির চাপে বাবা-মায়ের কাছ থেকে আলাদা হয়ে যায়। কীভাবে শেষ পর্যন্ত তারা ফিরে পায় পরিবারকে, সেটাই মূল বিষয় এ ফিল্মের।

কয়েকদিন আগে ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করেন প্রিয়াঙ্কা। ছবির পরিচালক পাখি এ টায়ারওয়ালা আর আর্টিস্টিক ডিরেক্টর ক্যামেরন বেইলির সঙ্গে। ফেস্টিভ্যালের মঞ্চ থেকে। সেই ছবির ক্যাপশনে তিনি লেখেন, ‘না’ শুনতে আমার কখনও ভালো লাগে না। কারণ সব সময় কেউ না কেউ থেকে যান যিনি সব কিছুতেই ‘হ্যা’ বলেন। আমার ছবির প্রথম নারী পরিচালকের জন্য আমি গর্বিত। কারণ ও কখনও হাল ছাড়েনি। যখন অনেকেই ভেবেছিলেন এ ফিল্ম কোনোদিন তৈরিই হবে না।’ এখানেই অবশ্য থেমে যাননি নায়িকা।

তিনি আরো বলেন, ‘যদিও ছবির বিষয় আমরা যাকে মূলধারার বলি, তার সঙ্গে মেলে না। তবুও এত ভালো গল্প নিয়ে ছবি যে অনেকদিন হয়নি, সে বিষয়ে কোনো সন্দেহ নেই।’

মা মধু চোপড়ার সঙ্গে যৌথভাবে এ ফিল্ম প্রযোজনা করেছেন প্রিয়াঙ্কা। প্রিয়াঙ্কা জানান, এ ফিল্মের গল্প অনেক গভীর সমস্যা তুলে ধরে। ছোট্ট গ্রামের তিন শিশু কীভাবে নানা সমস্যা সামলায়, তা খুব সুন্দর করে ফুটে উঠেছে এ ছবিতে। তবে ক্যামেরন বেইলির সাহায্য ছাড়া যে এ ছবি কিছুতেই আন্তর্জাতিক দর্শকের কাছে পৌঁছনো সম্ভব হত না, তা স্বীকার করে নিয়েছেন প্রিয়াঙ্কা। দর্শকরা দাঁড়িয়ে হাততালি দিচ্ছেন এ ফিল্মটার জন্য এ অনুভূতি ভাষায় প্রকাশ করার নয়। এ ছবির ফার্স্ট লুক মুক্তি পায় এ বছরের কান ফিল্ম ফেস্টিভ্যালে।

ভারতের এই সময় পত্রিকার খবরে বলা হয়, মুখে ফিল্ম মেকার হওয়ার কথা বললেও প্রিয়াঙ্কার শিডিউলে অবশ্য ঠাসা নায়িকা হওয়ারই কাজ। ‘কোয়ান্টিকো’র আগামী সিজন শুধু নয়, ‘বেওয়াচ’য়ের পর আরো দু’টি হলিউড ফিচার ছবি করার কথা তার। খুব তাড়াতাড়ি সেগুলোর শুটিংও শুরু হয়ে যাবে বলে জানা গেছে।
(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১:১৯পিএম/১০/৯/২০১৭ইং)