• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০১:০৮ পূর্বাহ্ন

নারায়ণগঞ্জে মৎস সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের সাথে মত বিনিময় অনুষ্ঠিত


প্রকাশের সময় : জুলাই ১৮, ২০১৮, ৮:৪০ PM / ৩০
নারায়ণগঞ্জে মৎস সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের সাথে মত বিনিময় অনুষ্ঠিত

নারায়ণগঞ্জ সংবাদদাতা : ‘স্বয়ং সম্পূর্ণ মাছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই শ্লোগানে মৎস সপ্তাহ ২০১৮ উদযাপন উপলক্ষে আজ বুধবার বেলা ১১টায় ৭ দিন ব্যাপী কর্মসূচির প্রথম দিনে(১৮ জুলাই) বন্দর উপজেলা মৎস কর্মকর্তা কার্যালয়ে গণমাধ্যম কর্মীদের সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বন্দর উপজেলা মৎস কর্মকর্তা জেসমিন আক্তারের সভাপতিত্বে মত বিনিময় সভায় উপস্থিত ছিলেন বন্দর প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ কবীর হোসেন, সাধারন সম্পাদক মহিউদ্দিন সিদ্দীকি, সদস্য জি.এম. সুমন, ফটো সাংবাদিক মেহেদী হাসান রিপনসহ প্রেসক্লাব নেতৃবৃন্দ।

আরো উপস্থিত ছিলেন উপজেলা মৎস দপ্তরের অফিস সহকারী আবু হানিফ ও সহকারী রওশন আরা বেগম প্রমুখ। গনমাধ্যম কর্মীদের সাথে মত বিনিময় কালে বন্দর উপজেলা মৎস কর্মকর্তা জেসমিন আক্তার বলেন,বিশ্বে চীন ও ভারতের পর আমাদের এই বাংলাদেশে প্রাকৃতিক মৎস উৎপাদনে তৃতীয় স্থানে আছে। মাছ চাষ ও প্রাকৃতিক আহরনে বাংলাদেশ সারা বিশ্বের মধ্য ৫ম স্থানে রয়েছে। নভেস্বর থেকে জুন মাস পর্যন্ত জাটকা নিধন অভিযান সফল হয়েছে।

তিনি আরো বলেন, নারায়ণগঞ্জ জেলার মৎস চাহিদা রয়েছে ৩৯৬৬৫৪ মেঃটন। নারায়ণগঞ্জ থেকে মৎস উৎপাদন হচ্ছে ২৫৫০৯৬ মেঃ টন, ঘাটতি থেকে যাচ্ছে ১৭৪৫৫৮ মেঃ টন মৎস। মৎস সম্পদ রক্ষা করার জন্য আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে।

আগামীকাল বৃহস্পতিবার সকাল ১০টায় মৎস সাপ্তাহ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। র‌্যালী ও আলোচনা সভায় প্রধান অতিথি উপস্থিত থাকবেন বন্দর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আতাউর রহমান মুকুল। র‌্যালী ও আলোচনা সভার সভাপতিত্বে করবেন বন্দর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা পিন্টু বেপারী।

(ঢাকারনিউজ২৪.কম/এমএস/এসডিপি/৮:৩০পিএম/১৮/৭/২০১৮ইং)