• ঢাকা
  • সোমবার, ২০ মে ২০২৪, ১২:৪৭ পূর্বাহ্ন

নারায়ণগঞ্জে বন্দুকযুদ্ধে শীর্ষ মাদক ব্যবসায়ী নিহত


প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৯, ২০১৮, ১২:৪১ PM / ৪৬
নারায়ণগঞ্জে বন্দুকযুদ্ধে শীর্ষ মাদক ব্যবসায়ী নিহত

 
নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ফরিদ মিয়া নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) দাবি, নিহত ব্যক্তি ‘ফেন্সি ফরিদ’ নামে বেশি পরিচিত। ফেন্সি ফরিদ তালিকাভুক্ত শীর্ষ মাদক ব্যবসায়ী এবং বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন বলেও দাবি র‌্যাবের।

আজ বুধবার ভোরে সিদ্ধিরগঞ্জ থানার শিমরাইল এলাকায় তাঁত জুট মিলের সামনে এ ঘটনা ঘটে।

র‌্যাব-১১-এর সিনিয়র সহকারী পরিচালক আলেপ উদ্দিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে ভোরে তাঁত জুট মিলের সামনে অভিযান চালায় র‌্যাব। উপস্থিতি টের পেয়ে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়েন মাদক ব্যবসায়ীরা। এ সময় র‌্যাবও পাল্টা গুলি চালায়।

একপর্যায়ে ফেন্সি ফরিদ গুলিবিদ্ধ হলে তার সহযোগীরা পালিয়ে যান। পরে তাকে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় র‌্যাবের সৈনিক মোরছালিম ও কনস্টেবল আশরাফুল হক আহত হন। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

আলেপ উদ্দিন আরও জানান, নিহত ফেন্সি ফরিদ রূপগঞ্জ উপজেলার তারাব পৌরসভার হাটিপাড়া এলাকার মৃত বালাই মিয়ার ছেলে। তার বিরুদ্ধে জেলার বিভিন্ন থানায় মাদক ও অস্ত্রসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডের অভিযোগে ১৮টি মামলা রয়েছে। তিনি রূপগঞ্জ থানা ও র‌্যাব-১১-এর তালিকার এক নম্বর মাদক ব্যবসায়ী।

ফরিদ মিয়া দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জে ফেনসিডিল ব্যবসার একচ্ছত্র আধিপত্য বিস্তার করেন। পাশাপাশি ইয়াবার ব্যবসার নিয়ন্ত্রণ নেন। এ কারণে তিনি জেলার মাদক বিক্রেতা ও মাদকসেবীদের কাছে ফেন্সি ফরিদ নামে পরিচিতি লাভ করেন বলে জানা আলেপ উদ্দিন।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১২:৩৮পিএম/১৯/৯/২০১৮ইং)