• ঢাকা
  • রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:৫১ অপরাহ্ন

নানা আয়োজনে ইবি’তে বৈশাখী উৎসব


প্রকাশের সময় : এপ্রিল ১৫, ২০১৮, ৯:৫৩ AM / ৪৩
নানা আয়োজনে ইবি’তে বৈশাখী উৎসব

এম.এইচ.কবির, ইবি : ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বাংলা নববর্ষ-১৪২৫ উপলক্ষে তিন দিনব্যাপী বৈশাখী উৎসব ও বিজ্ঞান মেলার আয়োজন করা হয়েছে।
এ বছরের মেলায় মঙ্গল শোভাযাত্রা, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং গ্রামবাংলার ঐতিহ্যবাহী লাঠিখেলাসহ থাকছে নানা আয়োজন।

তিন দিনব্যাপী মেলায় শনিবার (১৪ এপ্রিল)  সকাল ১০টায় পয়লা বৈশাখ ও বাংলা নববর্ষ-১৪২৫ উদযাপন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন চত্বর থেকে মঙ্গল শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে ক্যাম্পাসের আমবাগানের ‘বাংলামঞ্চে’ এসে সমবেত হয়।

সাংস্কৃতিক উপকমিটির আহবায়ক  মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. জাকারিয়া রহমান এর সভাপতিত্বে “বাংলামঞ্চ” এ তিন দিনব্যাপী বৈশাখী ও বিজ্ঞান মেলার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ও উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা,
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন বৈশাখী মেলা উদযাপন উপকমিটির আহ্বায়ক প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান।

সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রথম পর্ব ওই দিন দুপুর দেড়টা পর্যন্ত এবং দ্বিতীয় পর্ব বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত চলে।

বৈশাখী উৎসব ও বিজ্ঞান মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে বলে জানা গেছে। মেলায় প্রতিদিন বিভিন্ন বিভাগ, আবাসিক হল এবং অতিথিরা বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করবে। এ ছাড়া মেলায় শ্রেষ্ঠ স্টল ও প্রজেক্ট নির্মাতাকে পৃথকভাবে পুরস্কার দেওয়া হবে বলে জানা গেছে।

শেষ দিন বেলা সাড়ে ১১টায় ক্যাম্পাসের কেন্দ্রীয় ফুটবল মাঠে গ্রামবাংলার ঐতিহ্যবাহী লাঠিখেলা অনুষ্ঠিত হবে।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৯:৫২এএম/১৫/৪/২০১৮ইং)