• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:৫৪ পূর্বাহ্ন

নাটোর-১ আসন : প্রচারনায় মাঠ দখলে আ’লীগ, বিএনপি-জাপা কোনঠাসা


প্রকাশের সময় : ডিসেম্বর ২৬, ২০১৮, ৬:১৭ PM / ৬৯
নাটোর-১ আসন : প্রচারনায় মাঠ দখলে আ’লীগ, বিএনপি-জাপা কোনঠাসা

মোঃ ফজলে রাব্বি, বাগাতিপাড়া(নাটোর) : নাটোর-১ আসনে নির্বাচনি প্রচারনার মাঠে আওয়ামীলীগের দাপটে বিএনপি-জাপা কোনঠাসা। বিএপির ঘাটি হিসেবে আসনটি পরিচিত থাকলেও প্রার্থী বিভ্রাটে সৃষ্ট অভ্যন্তরিন কোন্দলের সুযোগ নিয়েছে আওয়ামীলীগ। অপরদিকে জাতীয়পার্টি দলিয় মনোনয়ন নিয়ে মাঠে থাকলেও হঠাত প্রচার-প্রচারনার মাঠ ছেড়েছে তারা। নির্বাচনের আর মাত্র বাকি ৩ দিন তাই প্রচারনায় ব্যাস্ত সময় পারকরছেন আওয়ামীলীগ প্রার্থী  ও সমর্থকরা।
নির্বাচনি মাঠ ঘুরে জানা যায়, গত ৮ ডিসেম্বর মনোনয়ন প্রত্যাহারের কয়েক ঘন্টা পুর্বে নাটোর-১ আসন থেকে বিএনপি মনোনীত প্রার্থী কামরুন্নাহার শিরিন কে বাদ দিয়ে ঐক্যফ্রন্ট মনোনীত কৃষক-শ্রমিক জনতালীগের প্রার্থী মুনজুরুল ইসলাম বিমলকে ধানের শীষ প্রতীকে মনোনয়ন দেওয়া হয়। এর পরে দলের সেই সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে কামরুন্নাহার শিরিন হাইকোর্টে রিট করেন। সেই রিট আবেদনের শুনানী শেষে গত বৃহস্পতিবার শিরিনকে ধানের শীষ প্রতিক বরাদ্দ দিতে নির্দেশ দেন হাইকোর্ট। হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে প্রার্থী মুনজুরুল ইসলাম বিমলর আবেদন করে। সেই আবেদনের শুনানি শেষে চেম্বার বিচারপতি মো. নুরুজ্জামান ননীর আদালত কামরুন্নাহার শিরিনকে দেয়া হাইকোর্টের আদেশ বহাল রেখে আদেশ দেন।
অপর দিকে  জাতীয় পার্টির প্রার্থী আবু তালহা দলিয় মনোনয়ন নিয়ে মাঠে প্রচারনায় থাকলেও গত দুদিন থেকে পচার-প্রচারনার মাঠ দেখা মিলছেন তাদের। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক নেতা কর্মিরা জানান, মহাজোটের সরিক হওয়াই  কেন্দ্রের দলিয় চুড়ান্ত নির্দেশনার অপেক্ষায় আছেন তারা। নির্দেশনার উপর নির্ভর করবে পার্থী হিসেবে মাঠে থাকা-নাথাকার।
বুধবার দুপুরে লালপুরে শতাধীক মোটরসাইকেল ও মাক্রো বাস নিয়ে গনসংযোগ করে আওয়ামীলীগ পার্থী শহিদুল ইসলাম বকুলের সমর্থকরা। পরে ওয়ালিয়া বাজের  নৌকার লিফলেট বিলি করে ভোট পার্থনা করছিলেন আওয়ামীলীগ নেতা আব্দুল ওয়াহাব, সিরাজুল ইসলাম সুরুজ ও ইউপি সদস্য আজিজুল হক। তারা বলেন দলমতের উর্ধে থেকে নৌকার পক্ষে গন জোয়ার বইছে। বিশেষ করে বিএনপির অনেক নেতাকর্মি প্রতিদিন আওয়ামীলীগে যোগ দিচ্ছে। সকলের দোয়াই নৌকার বিজয় সময়ের ব্যাপার মাত্র।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৬:১৮পিএম/২৬/১২/২০১৮ইং)