• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৬:৫০ অপরাহ্ন

না’গঞ্জ মহানগর তাঁতী লীগের র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত


প্রকাশের সময় : মার্চ ২০, ২০২৪, ১২:২৮ AM / ৪০
না’গঞ্জ মহানগর তাঁতী লীগের র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

নিজস্ব সংবাদদাতা : মঙ্গলবার (১৯ মার্চ) সকালে র‍্যালী শেষ করে ২নং রেলগেইটস্থ নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে মহানগর তাঁতী লীগের উদ্যোগে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহা।

এসময় প্রধান অতিথি এড. খোকন সাহা বক্তব্যে বলেন- আপনারা দলকে সুসংগঠিত করেবেন। আর নেত্রীর উন্নয়নকে প্রচার করবেন। তাঁতী লীগ হচ্ছে বঙ্গবন্ধু’র নিজের হাতে গড়া একটি সংগঠন। তাঁতীদের মান উন্নয়ন ও ন্যায্য দাবী আদায়ের লক্ষ্যে বঙ্গবন্ধু তাঁতী, কামার ও কুমাড়দের নিয়ে নিজ হাতে এ-ই সংগঠনটি গড়েছিলেন। সংগঠনটি অনেক আগে হলেও ২০০৩ সালে এ তাঁতী লীগ বাংলাদেশ আওয়ামী লীগের একটি সহযোগী সংগঠন হিসাবে আত্মপ্রকাশ ঘটে। নারায়ণগঞ্জে যখন বঙ্গবন্ধু এসেছিলেন আদমজী জুট মিলে, তখন দশ হাজর শ্রমিক বঙ্গবন্ধু’র জনসভা সফল করতে এসেছিলো। আজকে ৬ দফা ঐতিহাসিক স্থান হচ্ছে নারায়ণগঞ্জের টাউন হল। এ-ই ঐতিহাসিক স্থানটিকে জিয়াউর রহমান টাউন হল বানালেন তারপরে এটির নাম দেওয়া হয় জিয়া হল।

তিনি বক্তব্যে আরও বলেন- এখন রোজার মাস, আপনারা সবাই দোয়া করবেন। এবং সবাই কিছু কিছু করে টাকা দিয়ে ফান্ট তৈরি করবেন। কারণ মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন- ইফতার মাহফিল না করার জন্য। তাই সকলে মিলে যে ফান্ট তৈরি করবেন সে-ই ফান্ট থেকে গরিব, অসহায় ও দুঃস্থ মানুষদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করবেন।

বাংলাদেশ তাঁতী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও নারায়ণগঞ্জ মহানগর তাঁতী লীগের আহবায়ক চৌধুরী এইচ. এম. ফারুক সাহেদ’র সভাপতিত্বে ও সদস্য সচিব জাহাঙ্গীর আলম’র সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ মহানগর তাঁতী লীগের যুগ্ম আহবায়ক জাহাঙ্গীর আলম ডালিম, সাংগঠনিক সম্পাদক মোঃ রাকিব, তাঁতী লীগ নেতা মোঃ পারভেজ, সিদ্ধিরগঞ্জ থানা তাঁতী লীগের আহবায়ক লিটন আহম্মেদ, কাশীপুর ইউনিয়ন তাঁতী লীগের সভাপতি জব্বার মোল্লা, সিঙ্গাপুর শাখা আওয়ামী লীগের সভাপতি মোঃ রানা সহ অন্যান্য নেতা-কর্মীরা।