• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:২০ অপরাহ্ন

না’গঞ্জে হযরত খিজির (আঃ) স্মরণে ওরশ মোবারক অনুষ্ঠিত


প্রকাশের সময় : অগাস্ট ২৬, ২০২৩, ১১:৫১ PM / ২৪২
না’গঞ্জে হযরত খিজির (আঃ) স্মরণে ওরশ মোবারক অনুষ্ঠিত

নিজস্ব সংবাদদাতা : হযরত খিজির (আঃ) এর স্মরণে নারায়ণগঞ্জ সদর উপজেলার সৈয়দপুর আল-আমিন নগর এলাকাবাসীর সার্বিক সহযোগীতায় ৫৯তম ওরশ মোবারক অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৫ আগষ্ট) বাদ মাগরিব নগরীর ১৮নং ওয়ার্ডের বীর মুক্তিযোদ্ধা প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে এ ওরশ মোবারকের আয়োজন করা হয়।

বিশিষ্ট সমাজসেবক মোঃ সাগর সরকার’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নাসিক ১৮নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ কামরুল হাসান মুন্না।

এসময় দেশ ও জাতির মঙ্গল কামনা করে বিশেষ দোয়া করা হয়। সৈয়দপুর আল-আমিন নগর জামে মসজিদের ইমাম মাওলানা সাইয়েদুল রহমান হাতেমী আল-কাদেরী মিলাদ ও দোয়া পরিচালনা করেন। পরে উপস্থিত সকলের মাঝে রান্না করা খিচুড়ী বিতরণ করা হয়।

উক্ত ওরশ মোবারক অনুষ্ঠানে মোঃ উজ্জল হোসেন মাইজভান্ডারী ও খাদেম মোঃ শাহ্ আলম মাইজভান্ডারী’র সার্বিক ব্যবস্থাপনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মোঃ মজিবুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ আলতাব হোসেন মাইজভান্ডারী, মোঃ কবির হোসেন, মোঃ আজিজ মাইজভান্ডারী, মোঃ মঞ্জিল হোসেন মাইজভান্ডারী, মোঃ লাল চাঁন প্রধান, সমাজসেবক মোঃ নিজাম উদ্দিন পাঠান।

এছাড়াও অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- মোঃ আকাশ হোসেন মাইজভান্ডারী, মোঃ হারুন সরদার, মোঃ শহীদ সরদার, মোঃ আঃ জব্বার মাইজভান্ডারী, মোঃ কামাল হোসেন কন্ট্রাক্টর, মোঃ এসহাক দেওয়ান মাইজভান্ডারী, মোঃ কাশেম সরদার, মোঃ হারুন মাইজভান্ডারী সহ ও-ই এলাকার মুরুব্বী ও যুবকরা।

উল্লেখ্য, হযরত খিজির (আঃ) এর স্মরণে সৈয়দপুর আল-আমিন নগর এলাকায় সর্বপ্রথম ওরশ মোবারক শুরু করেছিলেন মরহুম মোঃ আমজাদ ফকির মাইজভান্ডারী। সেজন্যে এলাকাবাসীর সকলের সম্মতিতে এ-ই ওরশ মোবারকের প্রতিষ্ঠাতা হিসেবে স্বীকৃতি লাভ করেন উনি।