• ঢাকা
  • শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:২৭ পূর্বাহ্ন

না’গঞ্জে থানার ওসিকে লক্ষ্য করে গুলি : জাপা নেতা আটক


প্রকাশের সময় : ডিসেম্বর ২৫, ২০১৮, ১২:২৮ AM / ৫৭
না’গঞ্জে থানার ওসিকে লক্ষ্য করে গুলি : জাপা নেতা আটক

নারায়ণগঞ্জ প্রতিনিধি : অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন নারায়ণগঞ্জ সদর মডেল থানার ওসি কামরুল ইসলাম। গতকাল সোমবার রাতে সদর মডেল থানায় জাতীয় পার্টির নব্য নেতা জয়নাল আবেদীন তার লাইসেন্স করা একটি অস্ত্র জমা দিতে এলে তা থেকে একটি গুলি বেরিয়ে যায়। গুলিটি সদর থানার ওসি কামরুল ইসলামের পাশ ঘেঁষে চলে যায়।

ওই সময় ওসি তার চেয়ারে বসা ছিলেন। এ ঘটনায় ওসি কামরুলসহ তার কক্ষে উপস্থিত লোকজন হকচকিয়ে যায়। ঘটনার পরপরই জয়নাল আবেদীনের পয়েন্ট থি ্রটু বোরের গুলি ভর্তি পিস্তুলসহ জয়নাল আবেদীনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে পুলিশ।

সদর মডেল থানার ওসি কামরুল ইসলাম বলেন, নির্বাচন কমিশনের আদেশে গতকাল সোমবার ছিল বৈধ অস্ত্র জমা দেওয়ার শেষ তারিখ। রাত ৯টার দিকে জয়নাল আবেদীন তার লাইসেন্স করা পয়েন্ট থ্রি টু বোরের একটি পিস্তলটি সদর থানায় জমা দিতে আসেন। অস্ত্র নিয়ে তিনি ওসির রুমে যান। এরপর ওসির সামনে বসে অস্ত্রটি নাড়াচাড়া করার সময় তা থেকে একটি গুলি বেরিয়ে যায়।

ওসি আরও জানান, পিস্তুলের সার্টার টানার আগে ম্যাগাজিন থেকে গুলি চেম্বারে যাওয়ার কথা নয়। কিন্তু ঘটনার সময় পিস্তলের চেম্বারে আগে থেকেই গুলি লোড করা ছিল। যে কারণে ট্রিগারে চাপ পড়ার সঙ্গে সঙ্গে গুলি বেরিয়ে যায়। বিষয়টি পরিকল্পতি কিনা তা খতিয়ে দেখতে অস্ত্রের মালিককে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কারণ আগে থেকে পিস্তলের সার্টার না টানলে গুলি চেম্বারে যাওয়ার কথা নয়। তাছাড়া রিভলবারের চেয়ে পিস্তলে সেফটি বেশি থাকে। তারপরেও কিভাবে চেম্বারে গুলি এলো, বিষয়টি অস্ত্রের মালিকের ইচ্ছেকৃত কিনা তা তদন্ত করে দেখার হচ্ছে।

উল্লেখ্য, জয়নাল আবেদীনের বিরুদ্ধে জামায়াতে ইসলামকে অর্থ দিয়ে পৃষ্ঠপোষকতার অভিযোগ রয়েছে। এ বিষয়টি বেশ কয়েক বছর আগে নারায়ণগঞ্জের একটি গোয়েন্দা সংস্থার রিপোর্টে উঠে এসেছিল। এরপর চলতি বছরের জুন মাসে সে জাতীয় পার্টিতে যোগ দেন।

(ঢাকারনিউজ২৪.কম/কেএস/১২:৩০এএম/২৫/১২/২০১৮ইং)