• ঢাকা
  • শনিবার, ১৮ মে ২০২৪, ১১:২২ অপরাহ্ন

নাঈম পাচ্ছে ৫ হাজার ডলার


প্রকাশের সময় : মার্চ ৩০, ২০১৯, ১২:০৭ PM / ৩৩
নাঈম পাচ্ছে ৫ হাজার ডলার

 

মানবিক কাজের জন্য পুরস্কার পাচ্ছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের সেই আলোচিত শিশু নাঈম। গত বৃহস্পতিবার ঢাকার বনানীতে বহুতল ভবন এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনার পর ফায়ার সার্ভিস উদ্ধারের সময়ে পানির পাইপের লিকেজে পলিথিন পেঁচিয়ে ধরেছিল শিশু নাঈম। এই দৃশ্যটি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। বৃহস্পতিবার ও শুক্রবার ফেসবুকের নিউজফিডে ঘুরেফিরে এই ছবি আসে। পঞ্চম শ্রেণী পড়ুয়া নাঈমের এই কাজের জন্য দেশ-বিদেশে সে ব্যাপকভাবে প্রশংসিত হয়। তার মানবিক কাজের জন্য খুশি হয়ে তাকে উপহারস্বরূপ পাঁচ হাজার ডলার প্রদানের ঘোষণা দিলেন সিলেটের গোলাপগঞ্জের যুবক ওমর ফারুক সামি। পাশাপাশি নাঈমের পড়ালেখার দায়িত্ব নেয়ার কথা জানালেন। ওমর ফারুক সামি যুক্তরাষ্ট্রপ্রবাসী।

প্রবাসী ওমর ফারুক সামি জানান, আমি নাঈমের কাজে খুবই খুশি হয়েছি। নাঈম খুব কষ্ট করে লেখাপড়া করছে। সে আমাকে জানিয়েছে পুলিশ অফিসার হতে চায়। তার ইচ্ছা পূরণ করতে আজ থেকে তার পড়ালেখার দায়িত্ব নিচ্ছি। পর্যায়ক্রমে তার উপহারের পাঁচ হাজার ডলারও প্রদান করব। এই বিষয়ে নাঈমের পরিবারের সাথে ইতোমধ্যে আলাপ হয়েছে বলেও জানান এই যুক্তরাষ্ট্রপ্রবাসী।
শিশু নাঈম ইসলাম রাজধানী ঢাকার কড়াইল বস্তি এলাকার বৌ বাজারের রুহুল আমীনের ছেলে। সে আনন্দ স্কুলের পঞ্চম শ্রেণীতে পড়ুয়া শিক্ষার্থী।
ঢাকারনিউজ২৪.কম/কেএস/১২:০৭পিএম/৩০/৩/২০১৯ইং