• ঢাকা
  • সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:৫৯ পূর্বাহ্ন

নব-গঠিত কমিটি’র মিলন-নুরুলের নেতৃত্বে ঐক্যবদ্ধ হচ্ছে সুনামগঞ্জ জেলা বিএনপি


প্রকাশের সময় : জুন ১৫, ২০১৭, ৮:৪৬ PM / ৫৬
নব-গঠিত কমিটি’র মিলন-নুরুলের নেতৃত্বে ঐক্যবদ্ধ হচ্ছে সুনামগঞ্জ জেলা বিএনপি

সেলিম আহমদ তালুকদার, সুনামগঞ্জ : সুনামগঞ্জ জেলা বিএনপি’র নব-গঠিত কমিটির সভাপতি ও সাবেক সংসদ সদস্য কলিম উদ্দিন আহমেদ মিলন ও সাধারন সম্পাদক নুরুল ইসলাম নুরুলের নেতৃত্বে ঐক্যবদ্ধ হচ্ছে বিএনপি। ৫১ সদস্য এ কমিটির প্রতি সন্তোষ প্রকাশ করেছে জেলা বিএনপি’র তৃনমুলের নেতাকর্মীরা। অপরদিকে নব-গঠিত জেলা কমিটির ৫১ জনের নাম ঘোষণা করা হলেও আরো ১ শ জন সদস্য অর্ন্তভুক্তির বিষয়টি চলমান রয়েছে। জেলা কমিটির সদস্য হওয়ার জন্য অনেক নেতাকর্মীরা নিয়মিত যোগাযোগ রাখছেন জেলা নেতৃবৃন্দের সাথে। জেলা বিএনপির কার্যালয়ে সভাপতি ও সাধারন সম্পাদকের কাছে তুলে ধরছেন রাজনৈতিক কর্মকান্ডের চিত্র। দাবী রাখছেন জেলা কমিটির সদস্য হওয়ার।
বিগত দিনে সাবেক সংসদ সদস্য নাছির উদ্দিন চৌধুরীকে আহবায়ক করে কমিটি গঠিত হলে ত্রিধাবিভুক্ত হয়ে পড়ে জেলা বিএনপি। রাজনৈতিক কর্মসুচী পালিত হয়েছে পৃথকভাবে। জেলা কমিটি থেকে শুরু করে উপজেলা কমিটি গঠনের ক্ষেত্রে পাল্টা-পাল্টি কমিটি গঠিত হয়। জেলা বিএনপিতে আভ্যন্তরিন দ্বন্দ্ব চরম আকার ধারন করে। জেলার ত্যাগী নেতাকর্মীরা যখন রাবার বুলেট, টিয়ারসেল ও লাটিচার্জের শিকার হয়ে রাস্তায় দেশনেত্রী বেগম খালেদা নির্দেশে পালন করছিল ঠিক তখনি ঐ আহবায়ক কমিটির সভাপতিকে পুলিশের সাথে আপোষ করে শহরতলী ডাকুয়াখালীতে গিয়ে কর্মসুচী পালন করতে দেখা গেছে। দলের আন্দোলন-সংগ্রামের সময় বর্তমান জেলা বিএনপির সাধারন সম্পাদক নুরুল ইসলাম রাজনৈতিক মামলায় বাড়িছাড়া হয়ে দিনাতিপাত করলেও তখনকার জেলা বিএনপির আহবায়কের বিরুদ্ধে কোন মামলা হয়নি।
অবশেষে গত ২৪ মে ২০১৭ ইং তারিখে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নির্দেশে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের কেন্দ্রিয় কমিটি কলিম উদ্দিন আহমদ মিলনকে সভাপতি ও নুরুল ইসলাম নুরুলকে সাধারন সম্পাদক করে ৫১ সদস্য কমিটি ঘোষণা করায় সুনামগঞ্জ জেলা বিএনপি’র সর্বত্রই প্রানচাঞ্চল্য দেখা দিয়েছে। সন্তোস প্রকাশ করেছে তৃনমূলের নেতাকর্মীরা। ঘুরে দাঁিড়য়েছে জেলা বিএনপি।
ধর্মপাশা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা বিএনপির সহ-সভাপতি আব্দুল মোতালেব খাঁন জানান, প্রবীন ও নবীনের সমন্বয় গঠিত এ কমিটিকে স্বাগত জানাই। তাদের নেতৃত্বে দল এগিয়ে যাক এ প্রত্যাশা করি। তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা বিএনপি’র সংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম কামরুল জানান, জেলা বিএনপি’র ইতিহাসে নব-গঠিত এ কমিটিই শ্রেষ্ঠ কমিটি। ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করায় দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ কেন্দ্রিয় নেতৃবৃন্দকে ধন্যবাদ জানাই। বিশ্বম্ভরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও বিএনপিনেতা হারুন অর রশীদ জানান, সাবেক সংসদ সদস্য কলিম উদ্দিন মিলনকে সভাপতি ও আন্দোলন-সংগ্রামে ত্যাগ শিকারকারী উদীয়মান তরুন নুরুল ইসলাম নুরুল ইসলাম নুরুলকে সাধারন সম্পাদক করায় টানা তিনবারের সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অভিনন্দন জানাই। আ্যডভোকেট মল্লিক মঈনুদ্দিন মোহাম্মদ সোহেল জানান, দুর্দিনের কান্ডারী নুরুল ইসলাম নুরুল সাধারন সম্পাদক ও সাবেক সংসদ সদস্য কলিম উদ্দিন মিলনকে সভাপতি নির্বাচিত করায় আমরা আনন্দিত। তাদের নেতৃত্বে সুনামগঞ্জ জেলা বিএনপি আরো গতিশীল হবে আশা করছি। জেলা বিএনপি’র সহ সভাপতি আ্যডভোকেট শেরেনুর আলী বলেন, দলের আন্দোলন-সংগ্রামে ত্যাগ শিকারকারীদের দিয়ে নবগঠিত কমিটি করায় দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ কেন্দ্রিয় কমিটির সকল নেতৃবৃন্দকে ধন্যবাদ জানাই। নব-নির্বাচিত কমিটির কাছে দাবী তারা যেন জেলা কমিটি’র সদস্য নির্বাচনে ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করেন। জামালগঞ্জ উপজেলা বিএনপিনেতা আজিজুর রহমান আজিজ জানান, আমরা জামালগঞ্জ উপজেলা বিএনপির পক্ষ থেকে নবগঠিত কমিটিকে স্বাগত জানাই। বিগত দিনে দেখেছি কমিটি গঠনের পর বিভক্তি দেখা দিয়েছে কিন্তু এ বছর কমিটি ঘোষণার পর দলের কোথাও বিভক্তি দেখা যায়নি, এমনকি পাল্টা বিবৃতি বা কর্মসুচি কেউ ঘোষণা করেনি। আশা করছি এ কমিটি দেশের ঐতিহ্যবাহী এ সংগঠনটি চলমান রাজনীতিতে গুরুত্বপূর্ন অবদান রাখবে।
জেলা বিএনপি’র সভাপতি কলিম উদ্দিন আহমেদ মিলন ও সাধারন সম্পাদক নুরুল ইসলাম নুরুল জানান, আমাদের এ কমিটিকে যারা স্বাগত জানিয়েছেন তাদের ধন্যবাদ জানাই। আমরা আশা করছি তৃনমূলের নেতাকর্মী ও ত্যাগীদের মূল্যায়ন করেই আমাদের কার্যক্রম অব্যাহত থাকবে। এক্ষেত্রে সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে সহযোগিতার জন্য এগিয়ে আসার আহবান।
(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৮:৪৫পিএম/১৫/৬/২০১৭ইং)