• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৯:৪৭ পূর্বাহ্ন

ধর্ষণে প্রতিবন্ধী পরিবারের কিশোরী অন্তঃসত্ত্বা!


প্রকাশের সময় : মার্চ ১৭, ২০১৭, ৯:২০ AM / ৩৬
ধর্ষণে প্রতিবন্ধী পরিবারের কিশোরী অন্তঃসত্ত্বা!

ঢাকারনিউজ২৪.কম:নীলফামারী:

নীলফামারীর ডিমলা উপজেলায় একটি ভিক্ষুক পরিবারের প্রতিবন্ধী কিশোরী অন্তঃসত্ত্বা হয়ে পড়েছে। এতে পরিবারটি পড়েছে চরম বিপাকে। উপজেলার খালিশা চাপানী ইউনিয়নের ৭নং ওয়ার্ডের পূর্নেরঝাড় গ্রামে এ ঘটনা ঘটেছে।

সর্বনাশের শিকার মেয়েটি (১৬) এলাকার তহমদ্দিনের ছেলে বাকপ্রতিবন্ধী ভিক্ষুক সাহেদ আলী ওরফে নন্দো পাগলার মেয়ে। বাবা বাক প্রতিবন্ধী, মা শারীরিক প্রতিবন্ধী।

বয়সের তুলনায় শারীরিক গঠন তেমন না থাকায় মেয়েটি বর্তমানে কাকিনা চাপানী গ্রামের ২নং মিলন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পঞ্চম শ্রেণির ছাত্রী।

মানসিক প্রতিবন্ধী মেয়েটির সরলতার সুযোগে একই গ্রামের এক যুবকের দ্বারা ধর্ষণেরর শিকার হয়ে সে অন্তঃসত্ত্বা হয়ে পড়ে।  ওই কিশোরী এ কথা কাউকে বলেনি। কিন্তু দিনের পর দিন শরীরের পরিবর্তন দেখা দিলে তার দাদি আনোয়ারা বেগম চিকিৎসকের শরণাপন্ন হলে চিকিৎসক তাকে ৫ মাসের অন্তঃসত্ত্বা বলে জানান।

মানসিক প্রতিবন্ধী কিশোরী মেয়ে অন্তঃসত্বা হওয়ার ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। প্রতিবন্ধী পরিবারটিও পড়ে বিপাকে। আলোচনা-সমালোচনার পাশাপাশি প্রতিদিনই পরিবারটির বাড়িতে শত শত উৎসুক জনতা ভিড় করছে এবং ঘটনার ঘৃণা ও প্রতিবাদ জানাচ্ছে এলাকাবাসী।

এলাকাবাসীরা জানান, এর বিচার হওয়া উচিত। দোষী যেই হোক তাকে খুঁজে বের করে তাকে বিচারের আওতায় আনতে হবে।

এলাকাবাসী আরও জানায়, কিশোরীর বাবা নন্দো পাগলা এখন আর সে ভিক্ষা করতে যায় না। খেয়ে না খেয়ে পড়ে আছে নিজ বাড়িতে। সারাদিন বাড়িতে বসে শুধুই অঝরে কাঁদে। এখন আর উৎসুক জনতাকে বাড়িতে ঢুকতে দিচ্ছে না সে। এদিকে মানসিক প্রতিবন্ধী কিশোরীর মা শুধুই হাসে। কাউকে কোনো কথা বলছে না।

মানসিক বিপর্যয়ে পড়া পরিবারটির দিন কাটছে শুধুই কান্না দিয়ে। চরম বিপাকে ওই পরিবারের অন্তঃসত্ত্বা কিশোরী মেয়েকে নিয়ে এখন অসহায় হয়ে পড়েছে।

এ ব্যাপারে খালিশা চাপানী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান জানান, ঘটনাটি আমার কানে এসেছে। কিন্তু পরিবারটি প্রতিবন্ধী হওয়ায় মেয়েটি এক সময় এক জনের কথা, আর এক সময় অন্য আর এক জনের কথা বলছে। তাই ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে। দোষী ব্যক্তিকে বের করা না গেলে তো কিছুই করার নেই।

  (ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/০৯:১৯এম/১৭//২০১৭ইং)