• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:০৬ পূর্বাহ্ন

দেশের সম্পদ আজ সব আমলাদের পেটে চলে যাচ্ছে


প্রকাশের সময় : সেপ্টেম্বর ২৪, ২০২০, ৯:৪৬ PM / ৩৪
দেশের সম্পদ আজ সব আমলাদের পেটে চলে যাচ্ছে

মোঃআজিজুল হুদা চৌধুরী সুমন : একজন স্বাস্থ্যের সাবেক ডিজি’র সামান্য ড্রাইভার সে শত শত কোটি সম্পদের মালিক! এগুলো কার টাকা?

এই সম্পদ কিভাবে তার হাতে গেলো?এদের সম্পদের পরিমান দেখলে স্বয়ং আলাদিনের জ্বিন অজ্ঞান হয়ে যাবে। হ্যাঁ, এদেরও আলাদিনের জ্বিন আছে, এই জ্বিন হলো এদের স্যারেরা।

আলাদিনের জ্বিনের অভ্যাস হলো সে নিজের জন্য কিছু নেয়না কিন্তু এই স্যার জ্বিনেরা সব নিয়ে কিছু উচ্ছিষ্ট তাদের এই পিয়ন ড্রাইভারদের দিয়ে দেয়।আমাদের অদক্ষ রাজনীতিবিদদের কারনে সরকারি আমলারা এত দুর্নীতি করতে সাহস পায়। একজন রাজনীতিবিদ যে পরিমান দুর্নীতি করে তার থেকে কয়েকগুণ বেশি দুর্নীতি করে একজন আমলা।

রাজনীতিবিদরা ১০ টাকার দুর্নীতি করলে তার ডকুমেন্ট আমলাদের হাতে থেকে যায়, যার পুরো ফায়দা লুটে নেয় তারা। আমলাদের দুর্নীতি পুরোপুরি বন্ধ করা যাবে না, তবে যাই করা যাক সেটা করতে হবে রাজনীতিবিদদেরই। সমস্যা হচ্ছে সে রকম দক্ষ, আধুনিক রাষ্ট্রবিজ্ঞানে পারদর্শী রাজনীতিবিদ আমাদের নেই।

সরকারী দুর্নীতিগ্রস্ত আমলারা প্রতিদিন যে পরিমান জাতির সম্পদ লুট করে তা আমার আপনার কল্পনারও বাহিরে। সবচেয়ে বড় কথা জাতিকে সেবা দেওয়ার জন্য এদের যে কাজ ও সময় দেওয়া দরকার তার সিকিভাগও এরা ঠিকভাবে দেয়না। সময় সবচেয়ে বড় সম্পদ।আজ পর্যন্ত আপনি কোন সরকারি কর্মকর্তা, কর্মচারীকে ঠিকভাবে আট ঘণ্টা ডিউটি করতে দেখবেন না। কিন্তু জাতির সম্পদ লুট করতে নিজের ব্রেন ও মেধাকে সর্বোচ্চ পর্যায় খাটাতে এরা।যাইহোক এসব দুর্নীতি নিয়ে কথা কম হয়নি, কিন্তু এর সুরাহা খুব একটা হয়না। যারা সুরাহা করবে তারাও হয়তো দুর্নীতির জালে আটকে আছে।

এই যে যার কথা দিয়ে শুরু করলাম স্বাস্থ্যের সাবেক ডিজির ড্রাইভার, তার এত টাকার সম্পদ, তার বিরুদ্ধে মামলা হলো সেটা নিষ্পত্তি হতে কয়েক বছর লেগে যাবে! কিন্তু কেনো? সাধারণ গণিত ও অর্থনীতি বুঝে এমন মাধ্যমিকের ছাত্রও বলে দিতে পারবে তার আয় ও সম্পদের পরিমান অসামঞ্জস্য! একমাত্র দুর্নীতি ছাড়া আর কোন উপায় নেই এমন সম্পদের মালিক হওয়ার।

আপনাকে যদি এই মামলার বিচারক করা হয় আপনি কতদিন নিবেন এর রায় দিতে?

লেখক – মোঃআজিজুল হুদা চৌধুরী সুমন
ভাইস প্রেসিডেন্ট
জাতীয় স্বেচ্ছাসেবক পার্টি কেন্দ্রীয় নির্বাহী কমিটি
প্রেসিডেন্ট – জাতীয় স্বেচ্ছাসেবক পার্টি ঢাকা মহানগর দক্ষিণ

(ঢাকারনিউজ২৪.কম/কেএস/৯:৪৬পিএম/২৪.৯.২০২০ইং)