• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০১:১০ পূর্বাহ্ন

দেশের সবাই কি সৎ? প্রশ্ন শরিফের


প্রকাশের সময় : জুলাই ৩০, ২০১৭, ৭:০১ PM / ৯১
দেশের সবাই কি সৎ? প্রশ্ন শরিফের

 

ঢাকারনিউজ২৪.কম, ইসলামাবাদ : মাত্র দ’দিন হয়েছে পানামা পেপার্স মামলায় দোষী সাব্যস্ত হয়ে প্রধানমন্ত্রীর পদ ছাড়তে হয়েছে নওয়াজ শরিফকে।

এই মামলায় দোষী সাব্যস্ত করা হয়েছে তার সন্তানদেরও। দুর্নীতিগ্রস্ত প্রধানমন্ত্রীর ক্ষমতায় থাকার কোনও অধিকার নেই। পাক সুপ্রিম কোর্টের এই রায়কে মেনে নিয়ে রোববার দলের বৈঠকে শরিফ প্রশ্ন তোলেন, ‘শুধু কি আমার পরিবারই দোষী। এই দেশের সবাই কি সাদিক (সৎ) এবং আমেন (সঠিক) ।’
সেই সঙ্গে নিজের সপক্ষে যুক্তি টেনে তিনি বলেন, যদি আমি দেশের কাছ থেকে কিছু নিয়ে থাকি, তাহলে সেটা আমার নয়। এই নিয়ে আমার অনুশোচনা করা উচিত।

শরিফের এই মন্তব্য শোনার পরেই পাকিস্তানের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী রেহমান মালিক তার তীব্র নিন্দা করে বলেন, সাদিক ও আমেন শব্দ দুটি সংবিধানের ৬২ ও ৬৩ ধারার অংশ। ৬২ ধারায় বলা হয় যিনি সংসদে নির্বাচিত হয়ে এসেছেন। তাকে সব সময় সৎ, আমেন (সঠিক), সুগঠিত, ধার্মিক এবং যোগ্য হতে হবে। প্রকাশ্যে আমেন ও সাদিক শব্দ দুটির ব্যবহার কখনওই সমর্থন যোগ্য নয়। এটাই প্রমাণ করে তিনি কতটা অসৎ।
শনিবার দলীয় সভায় বক্তব্য রাখার সময় নওয়াজ বলেছিলেন, ‘আপনাদের নেতার গায়ে দুর্নীতির কোনও দাগ নেই, এর জন্য আপনাদের গর্বিত হওয়ার কথা। আমি কোনওভাবে দুর্নীতির কারণে অপসারিত হয়নি এটাই আমার কাছে গর্বের বিষয়।’
(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৭:০০পিএম/৩০/৭/২০১৭ইং)