• ঢাকা
  • শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:২৪ পূর্বাহ্ন

দুবাইতে বাংলাদেশসহ ৬৮ দেশের অংশগ্রহণে পর্যটন মেলা


প্রকাশের সময় : এপ্রিল ২৩, ২০১৮, ৬:৪৫ PM / ৫৯
দুবাইতে বাংলাদেশসহ ৬৮ দেশের অংশগ্রহণে পর্যটন মেলা

 

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : সংযুক্ত আরব আমিরাতের দুবাই ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে শুরু হয়েছে ২৫তম অ্যারাবিয়ান ট্রাভেল মার্কেট (এটিএম)।

সোমবার(২৩ এপ্রিল) থেকে শুরু হওয়া মেলায় বাংলাদেশসহ বিশ্বের ৬৮টি দেশের ২ হাজার ৯৩৬টি পর্যটন প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী একেএম শাহজাহান কামালের নেতৃত্বে ৫ সদস্যের একটি টিম মেলায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন। বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের (বিটিবি) তত্ত্বাবধানে প্রথমবারের মতো ৮টি ট্যুর অপারেটর কোম্পানি এ মেলায় অংশ নিচ্ছে। সোমবার বিকেলে বেসরকারি বিমান ও পর্যটন মন্ত্রণালয় থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সোমবার সকালে বাংলাদেশ প্যাভিলিয়ন উদ্বোধন করে বিমান ও পর্যটন মন্ত্রী বলেন, ‘পর্যটন পৃথিবীর পথে পথে মানুষের মাঝে শুধু সম্পর্কের উত্তরণই ঘটায় না, বিনিয়োগ, বাণিজ্য এবং কর্মসংস্থান সৃষ্টিতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। এ ক্ষেত্রে আরব দেশসমূহ এবং বাংলাদেশ রিলিজিয়াস ট্যুরিজম এবং হালাল ট্যুরিজমকে প্রমোট করতে একসাথে কাজ করতে পারে।’

এ সময় বিটিবির পরিচালক নিখিল রঞ্জন রায়, কনসাল জেনারেল এস বদিরুজ্জামান, কমার্শিয়াল কাউন্সিলর এস. বদিরুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

উদ্বোধন শেষে মন্ত্রী শ্রীলংকা, মরিশাস ও মালদ্বীপের পর্যটন মন্ত্রীদের সাথে পর্যটন শিল্পের উন্নয়ন ও পারস্পরিক সহযোগিতা নিয়ে বৈঠক করেন এবং তাদেরকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।

প্রসঙ্গত, চার দিনব্যাপী এ মেলা আগামী ২৫ এপ্রিল পর্যন্ত চলবে। সমগ্র মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকা অঞ্চলে এটি একটি প্রসিদ্ধ পর্যটন মেলা।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৬:৪৫পিএম/২৩;৪;২০১৮ইং)