• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:৩৭ পূর্বাহ্ন

দুই হাতেই বল করলেন শায়লা শারমিন


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৮, ২০১৭, ১১:২৭ PM / ৫৮
দুই হাতেই বল করলেন শায়লা শারমিন

 

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : নারী বিশ্বকাপ বাছাইয়ের মঞ্চে সবাইকে অবাক করে দিয়েছেন বাংলাদেশী অফ স্পিনার শায়লা শারমিন। যা দেখে আসলে অবাক পুরো ক্রিকেট বিশ্বই। ৮ ফেব্রুয়ারি বুধবার পাকিস্তানের বিপক্ষে ম্যাচে দুই হাতেই বোলিং করেন এই নারী স্পিনার। পাকিস্তানের বিপক্ষে অফ স্পিনার শায়লা শারমিন বোলিং করেছেন মাত্র তিন ওভার। কিন্তু এই তিন ওভারেই দুই হাতে বল করে তাক লাগিয়ে দিয়েছেন ক্রিকেট বিশ্বকে। ডানহাতি ব্যাটারের বিরুদ্ধে বাঁ-হাতে আর বাঁ-হাতি ব্যাটারের বিরুদ্ধে ডান হাতে বল করেছেন তিনি!
২৭ বছর বয়সী শায়লা ৩ ওভারে ১৮ রান দিয়ে অবশ্য কোন উইকেটের দেখা পাননি। শায়লাকে দুই হাতে বোলিং করতে দেখে নিজের মুগ্ধতা প্রকাশ করতে টুইট পর্যন্ত করেছেন ক্রিকেট লেখক ডেভিড টাউনসেন্ড। তিনি তাঁর টুইট বার্তায় লিখেন, ‘বাংলাদেশের হয়ে শাইলা শারমিন একই ওভারে ডান ও বাঁ হাতে স্পিন বল করে চমকে দিয়েছেন।’
ইংল্যান্ডের সাবেক মহিলা ক্রিকেটার এবনি রেইনফোর্ড ব্রেন্টের টুইট, ‘লাভ ইট! বাংলাদেশের মহিলা ক্রিকেট দলের হয়ে শাইলা শারমিন ডান হাতি ব্যাটসম্যানের বিরুদ্ধে বাঁ হাতে বল করেছেন। আবার বাঁ হাতি ব্যাটসমযানের বিরুদ্ধে ডান হাতে বল করেছেন। সিরিয়াস স্কিল।’ শুধু বোলিং জাদুই নয় ম্যাচে দুর্দান্ত একটি ক্যাচও নিয়েছে শায়লা শারমিন। বাংলাদেশ অবশ্য পাকিস্তানের বিপক্ষে ম্যাচটি হেরেছে ৬৭ রানে।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১১:২২পিএম/৮/২/২০১৭ইং)