• ঢাকা
  • শনিবার, ০৪ মে ২০২৪, ০১:৪৯ অপরাহ্ন

দিবালা-রোনালদোর যুগল উৎসব


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৬, ২০১৯, ১১:০২ AM / ৯৬
দিবালা-রোনালদোর যুগল উৎসব

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : পাওলো দিবালা আছেন। ক্রিস্তিয়ানো রোনালদোর সঙ্গে এই আর্জেন্টাইনের জুটিটা দারুণ জমবে। দু’জন মিলে দলকে ভাসাবেন গোল-বন্যায়। এই আশাবাদ থেকেই গত গ্রীষ্মে অভিজ্ঞ গঞ্জালো হিগুয়েইনকে ছেড়ে দেয় জুভেন্টাস। কিন্তু জুভিদের এই আশায় পানি ঢেলে দেয় দিবালার অফফর্ম। রিয়াল ছেড়ে আসা রোনালদো নামের মর্যাদা রেখে একের পর এক গোল করে গেলেও দিবালা যেন কোথায় হারিয়ে যান। গোল করাই ভুলে যান আর্জেন্টাইন তারকা! অবশেষে দীর্ঘ প্রায় পৌনে তিন মাস পর যুগলবন্দী গোল উৎসব করলেন দিবালা-রোনালদো।

এই দুজনের সঙ্গে কাল গোল করেছেন লিওনার্দো বোনাচ্চিও। ফোজিননের বিপক্ষে জুভেন্টাসও পেয়েছে ৩-০ গোলের অনায়াস জয়। সহজ এই জয়ে লিগ শিরোপার পথটা আরেকটু পরিস্কার হলো জুভিদের। দ্বিতীয় স্থানে থাকা নাপোলির চেয়ে এগিয়ে গেল ১১ পয়েন্টে।

রোনালদো গোল করেছেন নিয়মিতই। গতকালের গোলটি যেমন লিগে সর্বশেষ ৪ ম্যাচে তার পঞ্চম গোল। অন্যদিকে দিবালা লিগে গোল করলেন দীর্ঘ পৌনে তিন মাস পর! সিরি আ’তে তিনি সর্বশেষ গোলটা করেছিলেন গত নভেম্বরে। সব মিলে এটা এবারের মৌসুমে তার মাত্র তৃতীয় লিগ গোল। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে অষ্টম গোল।

অন্যদিকে রোনালদোর এটা ১৯তম লিগ গোল। এই গোলের মধ্যদিয়ে রোনালদো ইউরোপিয়ান গোল্ডেন বুটের দৌড়ে চলে গেলেন চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির আরও কাছে। মেসির চেয়ে আর মাত্র দুই গোলে পিছিয়ে তিনি। বার্সেলোনার হয়ে মৌসুমে লিগে ২১টি গোল করেছেন মেসি। যা গোল্ডেন বুটের দৌড়ে আর্জেন্টাইন সুপারস্টারকে রেখেছে সবার ওপরে।

আগামী বুধবার অ্যাতলেতিকো মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোল’র প্রথম লেগ। গুরুত্বপূর্ণ সেই ম্যাচের কথা মাথায় রেখে ফ্রোজিননের বিপক্ষে ক্রিস্তিয়ানো রোনালদোকে বিশ্রাম দেওয়া হতে পারে বলেই আভাস ছিল। কিন্তু জুভেন্টাস কোচ মাসিমিলিয়ানো অ্যালেগ্রি সেই ধারণাকে মিথ্যা প্রমাণ করে ঠিকই পর্তুগিজ সুপারস্টারকে নামিয়ে দেন শুরুর একাদশে।

আর তাতেই মিলেছে দিবালা-রোনালদোর যুগলবন্দী উৎসব। একবার নয়, কাল জুভেন্টাসের ঘরের মাঠ জুভেন্টাস স্টেডিয়ামে দৃশ্যটা ঘটেছে দুবার। প্রথম দৃশ্যটির জন্ম দেন দিবালা। ম্যাচের ৬ মিনিটেই দর্শনীয় এক গোল করে জুভেন্টাসকে এগিয়ে দেন আর্জেন্টাইন তরুণ। দলকে এগিয়ে দেওয়ার পাশাপাশি কাটান দীর্ঘ গোলখরা। বন্ধ করেন সমালোচকদের মুখ।

দিবালা গোল করতেই দৌড়ে এসে তাকে অভিনন্দন জানান রোনালদো। উদযাপন করেন দুজনে মিলে। ৬৩ মিনিটে আবার সেই একই দৃশ্যের অবতারণা। তবে এবার গোলদাতার নাম রোনালদো। দিবালা হন তার উদযাপনসঙ্গী। দিবালা-রোনালদোর এই দুই যুগলবন্দী উৎসবের মাঝে অবশ্য আরও একবার গোল উৎসব করেছে জুভেন্টাস।

ম্যাচের ১৭ মিনিটে সেই গোলটি করেছেন লিওনার্দো বোনাচ্চি। ৬৩ মিনিটে গোল করার পরপরই অবশ্য রোনালদোকে মাঠ থেকে তুলে দেন জুভেন্টাস কোচ। রোনালদোর পরিবর্তে মাঠে নামান ফেড্রেরিকো বার্নারদেশিকে।

এই জয়ে লিগে জুভেন্টাসের অপরাজিত দৌড় অব্যহতই থাকল। ২৪ ম্যাচের ২১টিতেই জয়। বাকি ৩টিতে ড্র। হারের তেতো স্বাদ এখনো গিলতে হয়নি। ২৪ ম্যাচে অর্জন ৬৬ পয়েন্ট। রেকর্ড ৩৪ বারের লিগজয়ী জুভেন্টাস বলতে গেলে টানা অষ্টম শিরোপাটা দেখতে পাচ্ছে।
(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১১:০৩এএম/১৬/২/২০১৯ইং)