• ঢাকা
  • সোমবার, ০৬ মে ২০২৪, ১২:৩০ পূর্বাহ্ন

ডিইউজে নির্বাচন : বিজয়ী হলে নিঃস্বার্থভাবে কাজ করবেন নাসির উদ্দিন বুলবুল


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৯, ২০১৮, ৯:০৩ AM / ৬৬
ডিইউজে নির্বাচন : বিজয়ী হলে নিঃস্বার্থভাবে কাজ করবেন নাসির উদ্দিন বুলবুল

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : আগামী ২৮ ফেব্রুয়ারী অনুষ্ঠিত হতে যাচ্ছে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) নির্বাচন। এবারের নির্বাচনে অন্যান্যের মধ্যে প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে  আাতাউর রহমান – এম এ কুদ্দুস মনোনীত প্যা‌নে‌লে প্রতিদ্বদ্বীতা করছেন ইংরেজী দৈনিক  “দি-বাংলাদেশ টুডে” -এর সিনিয়র সহ-সম্পাদক,সাংবাদিক ও কলামিষ্ট নাসির উদ্দীন বুলবুল।
নাসির উদ্দীন বুলবুল দৈনিক আলোকিত সময় এর জৈষ্ঠ সহ-সম্পাদক, ভোরের কাগজ, দৈনিক নওরোজ, দৈনিক আল আমীন, ভোরের বাণী ডট কম, দৈনিক লাল সবুজ, দৈনিক রূপালী, সাপ্তাহিক সাংবাদিকসহ বিভিন্ন পত্রিকায় কর্মরত ছিলেন। যার রয়েছে দু’যুগেরও বেশি সময়ের পেশাগত দক্ষতা। শুধু সাংবাদিকতাই নয়, তার রয়েছে দীর্ঘদিনের সাংগঠনিক পরিচয়ও। রয়েছে দেশ ও দেশের মানুষের জন্য নিঃস্বার্থভাবে কাজ করার অসীম ইচ্ছে ও আগ্রহ।
নির্বাচন নিয়ে এক প্রশ্নের জবাবে নাসির উদ্দীন বুলবুল বলেন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) সাংবাদিকদের রুটি রুজির অধিকার আদায়, ডিইউজকে ডিজিটালাইজ করা, ফটোযুক্ত ভোটার তালিকা প্রণয়ন ও আবাসন সমস্যা সমাধানসহ ডিইউজকে আরো গতিশীল করতে আমি সকলের ভোট চাই। সেই সাথে নির্বাচিত হয়ে সংগঠন ও সদস্যদের উন্নয়নে ব্যাপকভাবে কাজ করার সুযোগের জন্য সকলের অন্তঃস্থল থেকে দোয়া চাই।
তিনি আরো বলেন, আমাদের দেশের মিডিয়াগুলোতে রিপোর্টার থেকে শুরু করে সকল সেক্টরেই যথাযথ মূল্যায়ন হয় না বললেই চলে। এমনকি কোনো কোনো মিডিয়াতো সাংবাদিকতাকে আলাদা একটি সম্মানজনক পেশা হিসেবে গণ্যই করে না। অথচ একটি সংবাদকে পাঠকদের সামনে তুলে ধরার মতো গুরুত্বপূর্ণ কাজটি করে থাকেন সাংবাদিকরা। যারা জীবনের ঝুঁকি, অকান্ত পরিশ্রম ও গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনের মধ্যদিয়ে এক একটি সংবাদ পাঠকদের কাছে তাদের খবরের চাহিদা পূরণ করে।
নাসির উদ্দীন বুলবুল বলেন, আমি  দু’যুগেরও বেশি সময়  ধরে সংবাদ পত্র ও পত্রিকায় কাজ করছি । একজন সাংবাদিক হিসেবে আমি মনে করি, সাংবাদিকরা সব সময়ই দেশ ও দশের জন্য নিজের জীবন বিলিয়ে দেন। অথচ সেই ত্যাগের তুলনায় তাদের মূল্যায়ন হয়না। বাংলাদেশে সাংবাদিকদের জন্য অসংখ্য সংগঠন রয়েছে। কিন্তু এদের কেউই কাগজ-কলম ব্যতিত সত্যিকার অর্থে সাংবাদিকদের স্বার্থ রক্ষায় তেমন কোনো ভূমিকা রাখে না। সেই হিসেবে আমি মনে করি (ডিইউজে) নির্বাচনে জয়ী হলে শুধু কথায়ই নয়, আমি আমার জীবনের বাকী সময় সাংবাদিক বন্ধুদের কল্যাণে কাজ করবো।
তিনি আরো বলেন, সাংবাদিকদের বৃহৎ সংগঠন ঢাকা সাংবাদিক ইউনিয়নের নির্বাহী পরিষদের নির্বাচনে আমি প্রচার ও প্রকাশনা সম্পাদক হিসেবে একজন প্রার্থী। আগের বার আমি ঢাকা সাব এডিটরস্ কাউন্সিল (ডিএসইসি)’র র্কাযনির্বাহী সদস্য পদে প্রতিদ্বদ্বীতা করেছিলাম। আপনারা আমাকে ভালবেসে ভোট দিয়েছিলেন, সেবার আমি বিজয়ী হয়েছি। গত র্নিবাচনে ডিইউজে আপনারা আমাকে ভোট দিয়েছেন  সামান্য ( অল্প ভোটের ) ব্যবধানে সে বার বিজয়ী হতে পারিনি। সেজন্য আমি আপনাদের কাছে কৃতজ্ঞ। আশা করি এবার আপনাদের দোয়া ও সর্মথনে বিজয়ী হব । বিজয়ী হওয়ার পর সংগঠনের রুটিন মাফিক কাজ (ইফতার পার্টি, প্রতিষ্ঠাবার্ষকী, ফ্যামিলী-ডে) সহ সংগঠনের স্বার্থে সকল কাজে কমিটিকে সহযোগীতা করেছি এবং সাংগঠনিক কমিটির সাথে থেকে ডিএসইসি’র ছবিযুক্ত ভোটার তালিকা তৈরির প্রক্রিয়া ও সংগঠনের নিবন্ধনের প্রস্তাবনা দিয়েছি, সে মোতাবেক কাজের উদ্যোগ ও নেয়া হয় ।
আপনাদের কাছে আমার সবিনয় আকুল নিবেদন, এবারের নির্বাচনেও বরাবরের মতো এখানে উৎসবের আমেজ তৈরি হয়েছে।  প্রায় দু’যুগ  আমাদের প্রণের সংগঠন ঢাকা সাংবাদিক ইউনিয়নের আমি আপনাদের মতো একজন সদস্য, গত বছর থেকে আমার প্রবল ইচ্ছে সংগঠনের জন্য   সদ্যদের কল্যাণে কিছু কাজ করার, তাই আমার প্রার্থী হওয়া।  অনেক সহকর্মী প্রার্থী হয়েছেন। সেই কাতারে আমিও একজন। ঢাকা সাংবাদিক ইউনিয়নের নির্বাচনে প্রচার সম্পাদক পদে যদি আমায় উপযুক্ত প্রার্থী মনে করেন, তাহলে আপনাদের ভোট, দোয়া, আর্শীবাদ এবং আন্তরিক ভালোবাসা প্রত্যাশা করছি। কারণ আপনাদের ভোট ছাড়া নির্বাচনে আমি আমার অভীষ্ট লক্ষ্যে পৌছাতে পারবো না । ভোট দেওয়ার বিবেচনা আপনার। সবার সুস্বাস্থ্য কামনা করছি। যেখানেই থাকুন ভালো এবং আনন্দে থাকুন।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৯:০১এএম/১৯/২/২০১৮ইং)