• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:৩৮ পূর্বাহ্ন

ডিইউজে একাংশের নির্বাচন : গণি-শহিদ প্যানেল জয়ী


প্রকাশের সময় : এপ্রিল ২৮, ২০১৮, ১২:০২ AM / ১০৯
ডিইউজে একাংশের নির্বাচন : গণি-শহিদ প্যানেল জয়ী

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশ (বিএনপি-জামায়াতপন্থীদের) দ্বি-বার্ষিক নির্বাচন-২০১৭ গনি-শহিদ পরিষদ সকল পদে জয়ী হয়েছে। দৈনিক আমার দেশের কাদের গণি চৌধুরী সভাপতি ও দৈনিক সংগ্রামের শহিদুল ইসলাম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

শুক্রবার(২৭ এপ্রিল) জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে রাত ৮টায় ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার কায়কোবাদ মিলন।

এর আগে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। নির্বাচনে ভোটার সংখ্যা ছিল ১৬৩৯ জন।

সভাপতি কাদের গণি চৌধুরী ৪৯৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন স্বতন্ত্র সভাপতি প্রার্থী জাহাঙ্গীর আলম প্রধান। তিনি পেয়েছেন ৩৮৭ ভোট।

আর সাধারণ সম্পাদক পদে শহিদুল ইসলাম ৬০৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রার্থী ছিলেন খুরশীদ আলম। তিনি ভোট পেয়েছেন ৩৭৬টি।

অন্যান্য পদে বিজয়ীরা হলেন- সহসভাপতি আনোয়ারুল কবির বুলু, বাছির জামাল, শাহীন হাসনাত, যুগ্ম-সাধারণ সম্পাদক এরফানুল হক রানা, সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম, প্রচার সম্পাদক দেওয়ান মাসুদা সুলতানা, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক আবুল কালাম। আর সদস্য পদে যথাক্রমে আটজন নির্বাচিত হয়েছেন। তারা হলেন- খন্দকার হাসনাত করিম পিন্টু, রফিক মুহাম্মদ, এইচ এম আল-আমিন, সৈয়দ আলী আসফার, শহীদুল ইসলাম, ডিএম আমিরুল ইসলাম অমর, কাজী তাজিম উদ্দিন ও রফিক লিটন।

সভাপতি, সম্পাদকসহ ২০টি পদ থাকলেও কোষাধ্যক্ষ পদে মুহাম্মদ আনোয়ারুল হক, জনকল্যাণ সম্পাদক পদে খন্দকার আলমগীর হোসাইন ও দফতর সম্পাদক পদে শাহজাহান সাজু বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

১৭টি পদে নির্বাচন হয়। পদগুলো হচ্ছে- সভাপতি পদে ১ জন, সহ-সভাপতি পদে ৩ জন, সাধারণ সম্পাদক পদে ১ জন, যুগ্ম সম্পাদক, অর্থ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক, প্রচার সম্পাদক, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক এবং ৮ জন নির্বাহী সদস্য পদে।

২টি প্যানেলে নির্বাচন হয়। প্যানেল ২টি ছিল- দৈনিক আমার দেশের কাদের গণি চৌধুরী ও দৈনিক সংগ্রামের শহিদুল ইসলামের ‘গণি-শহিদ পরিষদ’ এবং দৈনিক নয়া দিগন্তের মুহাম্মদ বাকের হোসাইন ও দৈনিক অর্থনীতি প্রতিদিনের খুরশীদ আলমের ‘বাকের-খুরশীদ পরিষদ’।

এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে সভাপতি পদে জাহাঙ্গীর আলম প্রধান এবং সাধারণ সম্পাদক পদে মোহাম্মদ মাসুদ প্রতিদ্বন্দ্বিতা করেন।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১২:০০এএম/২৮/৪/২০১৮ইং)