• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:২০ অপরাহ্ন

ট্রাম্পকে পেছনে ফেলে এগিয়ে মোদি


প্রকাশের সময় : এপ্রিল ১৩, ২০১৭, ১০:২১ AM / ২৫
ট্রাম্পকে পেছনে ফেলে এগিয়ে মোদি

ঢাকারনিউজ২৪.কম:

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে পেছনে ফেলে সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে সবচেয়ে জনপ্রিয় বিশ্বনেতা হিসেবে উঠে এলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বর্তমানে এই ছবি শেয়ারিং সাইটে তাঁর ফলোয়ার সংখ্যা ৬৯ লাখ। শুধু তাই নয়, ইনস্টাগ্রামের সবচেয়ে সক্রিয় বিশ্বনেতা হিসেবেও অন্যদের তুলনায় অনেকটাই এগিয়ে মোদি।

সোশ্যাল মিডিয়ায় মোদি যথেষ্টই যে সক্রিয়, তার প্রমাণ আগেও মিলেছে। এখনও পর্যন্ত মোদি ১০১টি পোস্ট করেছেন ইনস্টাগ্রামে। সেখানে বিপুল পরিমাণ কমেন্ট ও লাইক পড়েছে। খবর এবিপি আনন্দের।

সম্প্রতি, ‘ওয়ার্ল্ড লিডার্স অন ইনস্টাগ্রাম’ শীর্ষক একটি সমীক্ষা হয়। সেখানে গত এক বছর ধরে মোট ৩২৫ জন রাষ্ট্রনেতা ও পররাষ্ট্রমন্ত্রীদের অ্যাকাউন্টের বিশ্লেষণ করা হয়। তাতেই এই তথ্য ধরা পড়ে।

মোদির চেয়ে ৪ লাখ কম ফলোয়ার নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন ডোনাল্ড ট্রাম্প। তাঁর ফলোয়ার সংখ্যা ৬৩ লাখ। ৩৭ লাখ ফলোয়ার নিয়ে তৃতীয় স্থানে পোপ ফ্রান্সিস। চতুর্থ স্থানে হোয়াইট হাউসের সরকারি অ্যাকাউন্ট, যার ফলোয়ার সংখ্যা ৩৪ লাখ।

সমীক্ষার দায়িত্বে থাকা জনসংযোগ-সংক্রান্ত সংস্থা বার্সন-মার্সটেলার জানিয়েছে, মোদির পোস্টগুলিতে গড়ে ২.২৩ লাখ কমেন্ট ও লাইক পড়ে।

 

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম /১০.২০ এএম/১৩//২০১৭ইং)