• ঢাকা
  • রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৫৮ পূর্বাহ্ন

টাইগারদের টার্গেট সিরিজ জয়


প্রকাশের সময় : মার্চ ৩১, ২০১৭, ১০:১১ AM / ৩৬
টাইগারদের টার্গেট সিরিজ জয়

ঢাকারনিউজ২৪.কম:

শুরুটা বাজে হলেও ধীরে ধীরে তা কাটিয়ে উঠে দারুণভাবে নিজেদের মেলে ধরেছে বাংলাদেশ। গল টেস্টে হারার পর  নতুন বাংলাদেশকে দেখেছে স্বাগতিক শ্রীলঙ্কা। আর কলম্বোয় টেস্ট জিতে বাংলাদেশ ডাম্বুলায় গিয়েও ধারাবাহিকতা ধরে রাখে টাইগাররা। এখন অপেক্ষা শেষ ওয়ানডের। জয় পেলে শ্রীলংকার বিপক্ষে প্রথম সিরিজ জিতবে বাংলাদেশ।

প্রথম ওয়ানডেতে বাংলাদেশ জিতেছে অনায়াসে। দ্বিতীয় ওয়ানডেতে তিনশ’ ছাড়িয়েছিল শ্রীলংকা। ওই উইকেটে সেই রান তাড়া করে জেতা অসম্ভব ছিল না। প্রাপ্তি তাসকিনের হ্যাটট্রিক। শেষ ওয়ানডে জিততে মরিয়া স্বাগতিকরা। শ্রীলংকার বিপক্ষে সিরিজ জয় ক্রিকেটে সবচেয়ে কঠিন কাজগুলোর একটি। তবে বাংলাদেশ কোচ বলেন, ‘প্রক্রিয়াগুলো যদি ঠিকঠাক করতে পারি, তাহলে আমরা খুব আত্মবিশ্বাসী। আমার ধারণা, আমরা শেষ ম্যাচেও ভালো করব। দেশের মাটিতে ওরা সব সময়ই শক্তিশালী। সিরিজে একটি ম্যাচও জেতেনি ওরা, এ রকম শেষ কবে হয়েছে মনে করতে পারছি না। আমরা তাই ভালো অবস্থানে আছি। এখান থেকে সিরিজ হারছি না। ওদের ভালো খেলতে হবে; আমাদেরও সেরাটা দিতে হবে,’

এদিকে ২০১৯ বিশ্বকাপে সরাসরি কোয়ালিফাই করার শেষ সময় এগিয়ে আসছে। আর বাড়ছে হিসাব; কার র‌্যাংকিং কত, কত রেটিং পয়েন্ট প্রয়োজন। সেই হিসাব-নিকাশের পালায় আছে বাংলাদেশও। গুরুত্বপূর্ণ এখন প্রতিটি ম্যাচই। তবে সেই ভাবনাই মাথায়

আনতে চান না হাথুরুসিংহে। দূরে রাখতে চান র‌্যাংকিং-রেটিং পয়েন্টের চাপ। বুধবার ডাম্বুলা থেকে কলম্বোয় ফিরেছে দল। বৃহস্পতিবার দলের ঐচ্ছিক অনুশীলন ছিল শেষ ওয়ানডের ভেন্যু সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে। সেখানেই সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে কোচ বললেন, দলের ভাবনায় শুধুই জয়। ‘র‌্যাংকিং সমর্থকদের জন্য, আপনাদের (সংবাদমাধ্যম) জন্য গুরুত্বপূর্ণ। আমাদের জন্য গুরুত্বপূর্ণ হল ম্যাচ জেতা। যদি আমরা জিতি, র‌্যাংকিং আপনাআপনিই ভালো হবে। আমরা এমনকি সেদিকে খেয়ালও করছি না। আমরা শুধু পরের ম্যাচটা জিততে চাই,’ বলেছেন তিনি।

৯১ পয়েন্ট নিয়ে শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু করেছিল ওয়ানডে র‌্যাংকিংয়ে সাতে থাকা বাংলাদেশ। প্রথম ম্যাচে জয়, পরের ম্যাচ পরিত্যক্ত হওয়ার পর পয়েন্ট এখন ৯৩। শেষ ম্যাচ জিতলে বাড়বে আরও দুই পয়েন্ট, হারলে কমবে এক পয়েন্ট। এ বছরের ৩০ সেপ্টেম্বর ইংল্যান্ড এবং র‌্যাংকিংয়ে শীর্ষে থাকা অন্য সাত দল সরাসরি খেলবে ২০১৯ বিশ্বকাপে।

 

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম /১০.১০ এএম/৩১//২০১৭ইং)