• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩:০৯ পূর্বাহ্ন

জাজের সিনেমা নিয়ে ফিরছেন শাবনূর


প্রকাশের সময় : ডিসেম্বর ১৫, ২০১৯, ১২:৫৬ PM / ৫৪
জাজের সিনেমা নিয়ে ফিরছেন শাবনূর

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : অনেক দিন থেকে অভিনয়ে নেই ঢাকাই সিনেমার প্রিয় মুখ শাবনূর। তাতে কী? তার জনপ্রিয়তায় একটুও ভাটা পড়েনি এখনও। হঠাৎ কোথাও কোনো অনুষ্ঠানে হাজির হলে তাকে দেখতে ঢল নামে মানুষের। নতুন ছবিতে তাকে দেখার জন্য অপেক্ষায় তার ভক্তরা।

২০১১ সালে অস্ট্রেলিয়া প্রবাসী অনিক মাহমুদকে বিয়ে করে স্বামীর সঙ্গে সেখানেই থাকেন এই নায়িকা। তার ভক্তদের জন্য খুশির খবর হলো দীর্ঘ বিরতীর পর নায়িকা হয়ে অভিনয়ে ফিরছেন শাবনূর।

এবার জাজ মাল্টিমিডিয়ার সিনেমায় নতুন চমক নিয়ে হাজির হতে যাচ্ছেন নন্দিত এই নায়িকা। আজ রোববার সকালে জাজ মাল্টি মিডিয়ার অফিসিয়াল ফেসবুক পেজে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। শাবনূরের নতুন সিনেমাটির নাম ‘কাঁটা তারের বেড়া’।

জাজ মাল্টিমিডিয়া জানিয়েছে, ‘বেশ কিছুদিন আগে জাজ মাল্টিমিডিয়ার ফেসবুক পেজ থেকে এইরকম একটা পোস্ট দেওয়া হয়। তখন অনেকেই কৌতূহলী হয়ে জানতে চাইছিলেন- কে সেই জন? এখন বলার সময় এসেছে। উনি হচ্ছেন ঢালিউডের সম্রাজ্ঞী ‘শাবনূর’।

অনেকদিন পর তিনি বাংলা চলচ্চিত্রের মূল নায়িকার চরিত্রে ফিরছেন। আর চলচ্চিত্রের গল্পটাও তার অভিনয়ের উপযোগী। তার বিপরীতে নায়কের ভূমিকায় কে থাকছে? এই ক্ষেত্রেও এক চমক আছে। যথা সময়েই জানানো হবে।’

জানা গেছে, শাবনুর বর্তমানে একজন অস্ট্রেলিয়ান নিউট্রেশিয়ান ও জিম ট্রেইনারের অধীনে নিজেকে ‘কাঁটা তারের বেড়া’ সিনেমার জন্য প্রস্তুত করছেন। শাবনুর তৈরি হলেই শুরু হবে শুটিং।

১৯৭৯ সালের ১৭ ডিসেম্বর যশোর জেলার শার্শা উপজেলার নাভারণে জন্মগ্রহণ করেন শাবনূর। তার পর্দার পেছনের নাম নুপুর। প্রথম চলচ্চিত্র কিংবদন্তি পরিচালক এহতেশামের ‘চাঁদনী রাতে’। ১৯৯৩ সালের ১৫ অক্টোবর ‘চাঁদনী রাতে’ মুক্তি পায়।

শাবনূরের মুগ্ধতার ইতিহাস শুরু হয় ১৯৯৪ সালে মুক্তিপ্রাপ্ত জহিরুল হক পরিচালিত ‘তুমি আমার’ ছবিটি দিয়ে। সালমান শাহের সঙ্গে জুটি বেঁধে এই নায়িকা ১৪টি ছবি করেন। তার সবগুলোই রেকর্ড সংখ্যকভাবে ব্যবসায়িক সাফল্য পায়। এটি বাংলাদেশের চলচ্চিত্রে সফল জুটিগুলোর অন্যতম। বলা হয়ে থাকে সালমান-শাবনূর জুটি ইন্ডাস্ট্রির মিথ।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১২:৫০পিএম/১৫/১২/২০১৯ইং)