• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:১৫ অপরাহ্ন

জনপ্রিয় অভিনেতা বিনোদ খান্না আর নেই


প্রকাশের সময় : এপ্রিল ২৭, ২০১৭, ৩:৩৯ PM / ৩৬
জনপ্রিয় অভিনেতা বিনোদ খান্না আর নেই

ঢাকারনিউজ২৪.কম:

বলিউডের জনপ্রিয় অভিনেতা বিনোদ খান্না আর নেই। ক্যান্সারের সঙ্গে লড়াই করে আজ বৃহস্পতিবার (২৭ এপ্রিল) তিনি পৃথিবীর মায়া ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। ১৯৪৬ সালের ৬ অক্টোবর পেশোয়ারে জন্মগ্রহণ করেন তিনি।

আশির দশকের দাপুটে নায়ক ছিলেন বিনোদ খান্না। ড্যাশিং হিরো হিসেবে তার সুনাম ছিলো। তিনি অমিতাভ বচ্চনের সঙ্গে পাল্লা দিয়ে অভিনয় করেছেন। ১ি৯৬৮ সালে ‘মান কা মীত’ ছবি দিয়ে অভিনয় জীবনে পা রাখেন বিনোদ। তার অভিনীত চলচ্চিত্রের মধ্যে ‘মেরে আপনে’, ‘মেরা গাঁও মেরা দেশ’, ‘ইমতিহান’, ‘সিকান্দার’, ‘ইনকার’, ‘অমর, আকবর, অ্যান্থনি’ ‘লাহু কে দো রঙ’, ‘কুরবানি’, ‘দয়াবান’, ‘জুর্ম’ উল্লেখযোগ্য।

তিনি ১৯৭১ সালে প্রথম বিবাহবন্ধনে আবদ্ধ হন। স্ত্রীর নাম গীতাঞ্জলি। সেই দাম্পত্য সংসারে দুই পুত্রের জনক তিনি। তারা হলেন বলিউডের জনপ্রিয় অভিনেতা অক্ষয় খান্না ও রাহুল খান্না। গীতার সঙ্গে ১৯৮৫ সালে বিচ্ছেদ হলে ১৯৯০ সালে আবারও ভালোবেসে কবিতা খান্নাকে বিয়ে করেন বিনোদ। সেই সংসারে সাক্ষী খান্না নামে এক পুত্র ও শ্রদ্ধা খান্না নামে এক কন্যা রয়েছে বিনোদ খান্নার।

বরেণ্য এই অভিনেতা সর্বশেষ ২০১৫ সালে শাহরুখ খানের ‘দিলওয়ালে’ ছবিতে অভিনয় করেছিলেন। তবে গেল ২৩ এপ্রিল মুক্তি পায় এই অভিনেতার অভিনয় করা মুক্তিপ্রাপ্ত শেষ চলচ্চিত্রটি। অবশ্য এই ছবিটি মুক্তি পাওয়ার কথা ছিল আরো আগেই। রাজমাতা বিজয়রাজে সিন্ধিয়াকে নিয়ে তৈরি ছবি ‌‘এক থি রানি অ্যায়সি ভি’ তে বিনোদ খান্নার স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন হেমা মালিনী। ছবিতে রাজমাতা গোয়ালিয়রের ভূমিকায় অভিনয় করেছেন হেমা মালিনী এবং তার সঙ্গে জুটিবদ্ধ হয়েছেন বিনোদ খান্না। ছবিটির নির্মাণ কাজ শুরু হয়েছিলো ২০০৮ সালে। নয় বছর পর সিনেমাটি মুক্তির মুখ পায়।

বলিউড কিংবদন্তি বিনোদ খান্না মূত্রাশয়ের ক্যান্সারে ভুগছিলেন। চিকিৎসার জন্য তিনি অনেকদিন হাসপাতালে কাটিয়েছেন। লড়াই করছিলেন মৃত্যুর সঙ্গে। কিন্তু ৭০ বছরেই নিভে গেল তার জীবনপ্রদীপ। তবে চলে গিয়েও থেকে গেলেন তিনি কোটি কোটি চলচ্চিত্রপ্রেমীদের অন্তরে।

৭০ বছর বয়সী এই অভিনেতা বিজেপি সংসদ সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেছেন। বিজেপি’র প্রার্থী হয়ে পাঞ্জাবের গুরদাসপুর থেকে নব্বইয়ের দশকের শেষে তিনি নির্বাচিত এমপিও হয়েছিলেন।

তার মৃত্যুতে শাহরুখ খানসহ বলিউড ও বিশ্বের বিভিন্ন প্রান্তের তারকারা শোক প্রকাশ করে ফেসবুক-টুইটারে লিখছেন। শুভকামনা জানাচ্ছেন বিনোদ খান্নার বিদেহি আত্মার জন্য।

 

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম ০৩.৩৮পিএম/২৭//২০১৭ইং)