• ঢাকা
  • সোমবার, ০৬ মে ২০২৪, ০৮:৩৯ পূর্বাহ্ন

জনগণই রক্তের বদলা নিবে : আবদুল্লাহ আল নোমান


প্রকাশের সময় : ডিসেম্বর ২৪, ২০১৮, ১১:৩৪ AM / ৫৪
জনগণই রক্তের বদলা নিবে : আবদুল্লাহ আল নোমান

ঢাকারনিউজ২৪.কম, চট্টগ্রাম : বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান বলেছেন, কর্নেল (অব.) আজিম উল্যাহ বাহারসহ গণতন্ত্রকামী, মুক্তিকামী জনতার রক্ত ঝরছে, ঝরবে। আর ঝরা রক্তের মধ্যদিয়েই গণতন্ত্র পুণঃপ্রতিষ্ঠিত হবে।

জেলার ফটিকছড়িতে বিএনপি প্রার্থীর গণসংযোগে হামলার বিষয়ে রোববার সন্ধ্যা ৭টায় চট্টগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

বিএনপির বেন্দ্রীয় এই নেতা বলেন, আজ আমি বাকরুদ্ধ, কি বলবো, ভাষা হারিয়ে ফেলেছি। এরআগে আমিও সন্ত্রাসীদের দ্বারা আক্রমণের শিকার হয়েছি। তবে কোথাও বিচার দেইনি। কারণ বিচার দেব কাকে, কে করবে বিচার! সরকার যেখানে জনগণের রক্ষক। সেই রক্ষাকারীরা এখন ভক্ষকে পরিণত হয়েছে। তাই আমি আর বিচার দেইনি। জনগণই এরপ্রতিশোধ নিবে। ব্যালটের মাধ্যমে রক্তের বদলা নিবে।

আবদুল্লাহ আল নোমান আরও বলেন, সংসদীয় গণতন্ত্রে প্রতিযোগীতা থাকে, তবে প্রতিহিংসা থাকে না।

এরআগে চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসনে জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী কর্নেল (অব.) আজিম উল্যাহ বাহান দুপুরে জেলার ফটিকছড়িতে নির্বাচনী প্রচারণায় হামলার বিষয়ে বর্ণনা দিয়ে বলেন, আমরা শান্তিপূর্ণভাবে মিছিল করেই চলে যাচ্ছিলাম। তবে বুঝে উঠার আগেই সন্ত্রাসী তৈয়ব ও তার বাহিনীর সদস্যরা অতর্কিত হামলা করে অন্তত ৪০ জন নেতাকর্মীকে পিটিয়ে ও ছুরিকাঘাত করে আহত করেছে। পরে এর প্রতিবাদে স্থানীয় বিএনপি একটি প্রতিবাদ সভা করেছে। পুলিশ সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে সেই প্রতিবাদ সভা থেকে ১৫ জনকে তুলে নিয়ে গেছে। আমরা কোন ধরনের দেশে বসবাস করছি।

সাবেক এ সেনা কর্মকর্তা বলেন, আমি যেই মুহূর্তে এই প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করছি, সেই মুহুর্তে পুলিশ ও বিজিবি সদস্যরা আমার বাড়ি ঘেরাও করে ঘরে ঢুকে ব্যাপক তল্লাশির নামে মালামাল তছনছ করেছে।

তিনি নির্বাচন কমিশনের প্রতি দাবি জানিয়ে বলেন, নির্বাচন পর্যন্ত গণগ্রেফতার বন্ধের পাশাপাশি অবৈধ অস্ত্রধারী ও সন্ত্রাসীদের গ্রেফতার করা হউক। একই সঙ্গে ফটিকছড়িতে তিনটি সেনা ক্যাম্প প্রতিষ্ঠা করা হউক। কারণ এসব কেন্দ্রগুলোতে অতীতে সন্ত্রাসী কায়দায় ভোট নেয়ার নজির আছে।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, সাবেক বিচারপতি ফয়সাল মাহমুদ ফয়েজী।

এ সময় উপস্থিত ছিলেন, ড্যাব নেতা খুরশিদ জামিল চৌধুরী, সালাহ উদ্দিন, নুরুল আলম আযাদ, শহিদুল ইসলামসহ আরও অনেকে।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১১:৩২এএম/২৪/১২/২০১৮ইং)