• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৩:৪৪ অপরাহ্ন

চয়নিকা চৌধুরী’র নাটকে বিজরী-দীপা


প্রকাশের সময় : মার্চ ৭, ২০১৮, ২:৪২ PM / ৩৩
চয়নিকা চৌধুরী’র নাটকে বিজরী-দীপা

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : টিভি নাটকের জনপ্রিয় দুই অভিনেত্রী বিজরী বরকতুল্লাহ ও দীপা খন্দকার। তারা দু’জনই একসঙ্গে বহুনাটকে অভিনয় করেছেন। এবার নির্মাতা চয়নিকা চৌধুরীর ৩৪৯তম নাটকেও অভিনয় করেছেন তারা। নাটকটির নাম ‘মেঘমুখী, তুমি সূর্যমুখী হও’। ইফফাত আরেফিন তন্বীর রচনায় নাটকটিতে দুটি ব্যতিক্রমী চরিত্রে অভিনয় করলেন এ দুই অভিনেত্রী। আগামী ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবসে উপলক্ষে দুপুর ১টা ১০ মিনিটে বেসরকারি টিভি চ্যানেল এটিএন বাংলাতে নাটকটি প্রচার হবে এবং পূর্নপ্রচার হিসাবে রাত ১টা ১০ মিনিটে দেখানো হবে।

28829653_1600715840021407_1104617328_n

এতে বিজরীকে একজন স্কুল টিচার হিসেবে দেখা গেলেও দীপা খন্দকারকে দেখা যাবে বাসাবাড়ির কাজের বুয়ার চরিত্রে। বিজরী নিজের ব্যক্তিগত জীবন থেকে শিক্ষা নিয়ে বস্তিতে গিয়ে মেয়েদের সচেতন করে তোলে নিজেদের অধিকার সম্পর্কে। আর তার বাসায় বস্তির মেয়ে দীপা খন্দকার কাজের বুয়া হিসাবে দেখা যাবে। নাটকটি প্রসঙ্গে নির্মাতা বলেন, আন্তর্জাতিক নারী দিবস গুরুত্বপূর্ণ একটি দিন। নারীরা এখন প্রায় প্রতিটি ক্ষেত্রে সফল হচ্ছেন। এই নাটকেও নারীর সেই বিষয়টি তুলে ধরার চেষ্টা করেছি।

নির্মাতা আরও বলেন, গল্পের প্রয়োজনেই এ নাটকে বেশ কয়জন সিনিয়র শিল্পীকে নিয়ে কাজ করেছি। সবাই চমৎকার অভিনয় করেছেন। দর্শক নাটকটি দেখার পরই বুঝতে পারবেন পুরো টিম কতটা কষ্ট করে কাজটি দাঁড় করিয়েছে।

28721802_1600715846688073_2025860868_n

দীপা খন্দকার বলেন, এই নাটকটিতে যে ধরনের চরিত্রে কাজ করেছি এ ধরনের চরিত্র একজন শিল্পীকে দীর্ঘদিন দর্শকের মাঝে বাঁচিয়ে রাখে। সবকিছু মিলিয়েই আমার মনে হয়, নাটকটি ভালো হয়েছে। বাকিটা দর্শকের কাছেই ছেড়ে দিলাম।

বিজরী বলেন, এ নাটকের চিত্রনাট্য খুব ভালো। এখানে নারীর অধিকার ও শিশু অবমাননার প্রসঙ্গ প্রাধান্য পেয়েছে। সবচেয়ে ভালো লাগার বিষয় হলো- এ নাটকে পুরনো সহকর্মীদের সঙ্গে অনেক দিন পর কাজ করা হলো। দীপা খন্দকার ও আনোয়ার হোসেন বুলুর সঙ্গে শেষ কবে কাজ করেছিলাম জানি না। ২০১৬‘তে একটা নাটকে সর্বশেষ চয়নিকা বৌদির সঙ্গে কাজ করা। প্রায় অনেক দিন পর তার সঙ্গে কাজ করা। সবমিলে চমৎকার অভিজ্ঞতা।

এতে আরও অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, সাজ্জাদ হোসেন, মেঘলা, বরষা এবং বিশেষ একটি চরিত্রে তাজিন আহমেদ।
(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/২:৪০পিএম/৭/৩/২০১৮ইং)