• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৫:০৩ পূর্বাহ্ন

চিড়িয়াখানায় গাধাকে রং করে বানানো হলো জেব্রা!


প্রকাশের সময় : জুলাই ২৮, ২০১৮, ১২:৫৪ PM / ৮৭
চিড়িয়াখানায় গাধাকে রং করে বানানো হলো জেব্রা!

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : চিড়িয়াখানায় জেব্রা নেই। কিন্তু তাই বলে গাধাকে রং করে জেব্রা বানিয়ে দেখানো! মিসরের চিড়িয়াখানায় ধরা পড়েছে এমনই কাণ্ড।

মিসরের এক ছাত্র মাহমুদ সারহান কায়রোতে সম্প্রতি চালু হওয়া আন্তর্জাতিক গার্ডেন মিউনিসিপাল পার্কে ঘুরতে গিয়ে একটি ছবি পোস্ট করেন সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে। এরপরই ছবিটি ভাইরাল হয়ে যায়।

সারহান তার পোস্টের নিচে লেখেন, ‘দেশে নির্বুদ্ধিতা এমন পর্যায়ে পৌঁছেছে যে তারা একটি গাধা কিনে সেটিকে রং মাখিয়ে জেব্রা বানানোর চেষ্টা করেছে।’

বিবিসির বরাতে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভ এক প্রতিবেদনে জানায়, মিউনিসিপাল পার্কে এই ছবিটি তোলা হয়েছে। ছবিটিতে একটি সন্দেহজনক পশু দেখা যাচ্ছে। সাধারণ জেব্রার চেয়ে এই পশুটির মুখ সরু ও কানগুলো বেশ লম্বা। এ ছাড়া মুখের রঙের প্রলেপ কেমন আবছা আবছা হয়ে ছড়িয়ে পড়েছে।

২১ জুলাই ছবিটি পোস্ট করার পর থেকে সাত হাজারের বেশি শেয়ার হয়েছে পোস্টটি। ফেসবুক ব্যবহারকারীদের কাছে ছবিটি রীতিমতো হাসির খোরাক হয়ে পড়েছে। ফেসবুক ছাড়া টুইটারেও শেয়ার হচ্ছে পোস্টটি।

প্রতিবেদন থেকে আরও জানা গেছে, ফেসবুকের পোস্ট করা ছবিতে দেখা যাচ্ছে, প্রাণীটির শরীরে সাদা কালো রং দিয়ে জেব্রার মতো লম্বা লম্বা দাগ আঁকা হয়েছে।

এক পশুবিশারদ এই বিষয়ে জানান, জেব্রার মুখের সামনের অংশ কালো হয়। আর শরীরের কালো দাগগুলো আরও সমান্তরাল হয়।

এই বিষয়ে ওই চিড়িয়াখানার পরিচালক মোহাম্মেদ সুলতান বিষয়টি অস্বীকার করেন।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১২:৫৪পিএম/২৮/৭/২০১৮ইং)