• ঢাকা
  • রবিবার, ০৫ মে ২০২৪, ১১:৪৬ অপরাহ্ন

চালকের আসনে নিউজিল্যান্ড


প্রকাশের সময় : মার্চ ২৭, ২০১৭, ৬:৫৬ PM / ৩৪
চালকের আসনে নিউজিল্যান্ড

ঢাকারনিউজ২৪.কম:

অধিনায়ক কেন উইলিয়ামসনের রেকর্ড গড়া অপরাজিত ইনিংসে ভর করে হ্যামিল্টন টেস্টে চালকের আসনে স্বাগতিক নিউজিল্যান্ড। এদিন নিউজিল্যান্ডের হয়ে সবচেয়ে বেশি টেস্ট সেঞ্চুরির রেকর্ড ছুঁয়েছেন উইলিয়ামসন। গড়েছেন দেশের হয়ে দ্রুততম ৫ হাজার রানের রেকর্ড। তৃতীয় দিন শেষে প্রোটিয়া বোলাদের কোনো পাত্তা না দিয়ে নিউজিল্যান্ড করেছে ৪ উইকেটে ৩২১। উইলিয়ামসন ১৪ চার ও ৩ ছক্কায় ১৪৮ রানে অপরাজিত আছেন।

বিনা উইকেটে ৬৭ রান নিয়ে দিন শুরু করেছিল নিউজিল্যান্ড। উদ্বোধনী জুটি এগোয়নি আর বেশি দূর। ৫০ ছুঁয়েই ফিরে যান টম ল্যাথাম। জিত রাভাল ও কেন উইলিয়ামসন এরপর গড়েন অসাধারণ এক জুটি। এই দুজনের ব্যাটিং তাণ্ডবে দিশেহারা হয়ে পড়ে প্রোটিয়া বোলিং লাইনআপ। দারুণ টেস্ট ব্যাটিংয়ে উইকেট আগলে রাখেন রাভাল। উইলিয়ামসন বরাবরের মতেই তার সহজাত দৃষ্টিনন্দন সব শটে মুগ্ধ করেন দর্শকদের। দ্বিতীয় সেশনে কোনো উইকেট হারায়নি নিউজিল্যান্ড।

তবে শেষ সেশনে তিন উইকেট নিয়ে লড়াইয়ে ফিরেছে দক্ষিণ আফ্রিকা। রাভাল এগিয়ে যাচ্ছিলেন প্রথম সেঞ্চুরির দিকে। শেষ পর্যন্ত দ্বিতীয় নতুন বলে ২৫৪ বলে ৮৮ রান করা রাভালকে ফেরালেন মর্কেল। অধিনায়কের সঙ্গে তার দ্বিতীয় উইকেটে জুটি ১৯০ রানের। এছাড়া  নিল ব্রুম (১২) ও হেনরি নিকোলসকে (০) ফেরান কাগিসো রাবাদা। দ্রুত ৩ উইকেট হারিয়ে একটু অস্বস্তিতে পড়ে কিউইরা।

এর আগেই ক্যারিয়ারের ১৭তম সেঞ্চুরি তুলে নেন উইলিয়ামসন। এই সেঞ্চুরির মাধ্যমে তিনি কিংবদন্তি মার্টিন ক্রোর রেকর্ডে ভাগ বসিয়েছেন। দ্রুততম ৫ হাজার রানে ছাড়িয়েছেন ক্রোকেই। ১১০ ইনিংসে স্পর্শ করলেন এই মাইলফলক। ক্রোর লেগেছিল ১১৭ ইনিংস। সব কিছুই বলছে, ক্রোকে ছাড়িয়ে নিউজিল্যান্ডের সর্বকালের সেরা হওয়ার পথে ভালোভাবেই আছেন উইলিয়ামসন। ৬ উইকেট হাতে নিয়ে প্রথম ইনিংসে ৭ রানে এগিয়ে নিউজিল্যান্ড।

 

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম /০৬.৪৫পিএম/২৭//২০১৭ইং)