• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ১২:৫১ অপরাহ্ন

চাঁদপুর জেলা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হলেন জহির উদ্দিন


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৮, ২০২০, ১০:৩৬ PM / ৪৭
চাঁদপুর জেলা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হলেন জহির উদ্দিন

চাঁদপুর সংবাদদাতা : গত ৫ ফেব্রুয়ারি বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সুযোগ্য সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য কর্তৃক স্বাক্ষরিত এক পত্রে চাঁদপুর জেলা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হয়েছেন মোঃ জহির উদ্দিন। চাঁদপুরে ছাত্র আন্দোলনের অগ্রসৈনিক জহির উদ্দিন মিজির জীবনবৃত্তান্ত পর্যালোচনা করলে দেখা যায়, সততা, যোগ্যতা ও মেধার ভিত্তিতেই তিনি জেলা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হয়েছেন। পারিবারিক সূত্রে জন্মগতভাবেই আওয়ামী পরিবারের সাথে সম্পৃক্ত চাঁদপুর জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ জহির উদ্দিন। বাবা মোঃ নাজিম উদ্দিন ১৯৯২-২০০৩ খ্রিঃ পর্যন্ত চাঁদপুর পৌর ১২নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। ২০০৩-২০১৩ খ্রিঃ পর্যন্ত সততা ও নিষ্ঠার সাথে তিনি চাঁদপুর পৌর ১২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করে গেছেন। দায়িত্ব পালনকালে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একজন আদর্শের সৈনিক হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগ সভানেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে তৃণমূলে দলকে সু-সংগঠিত রাখার জন্য রাজনৈতিকভাবে নিরলস পরিশ্রম করে গেছেন। কোন লোভ-লালসা জাতির পিতার এ আদর্শের সৈনিককে তাঁর আদর্শ থেকে বিচ্যুতি ঘটাতে পারেনি। তাঁর আদর্শের পথ ধরে তার সন্তানরা বা পরিবারের সদস্যরা আওয়ামী রাজনীতির সাথে ওতপ্রোতভাবে জড়িয়ে ছাত্রলীগের রাজনীতির মাধ্যমে নিজেদেরকে তৈরি করে নিয়েছে। জহির উদ্দিন-এর রত্মাগর্ভা মা কোহিনুর আক্তার একজন গৃহিনী।
৫ ভাই বোনের মধ্যে জহির উদ্দিন ৩য়। বড় ভাই মোঃ মাইনুদ্দিন চাঁদপুর সরকারি কলেজ ছাত্রলীগ শাখার সাবেক সহ-সভাপতি ও ২০১৪-২০১৮ খ্রিঃ পর্যন্ত চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য বর্তমান শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনির ব্যক্তিগত সহকারী হিসেবে দায়িত্ব পালন করেছেন।
১৯৯১ সালের ১ জানুয়ারি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন মোঃ নাজিম উদ্দিন ও কোহিনুর বেগম দম্পত্তির ৩য় সন্তান মোঃ জহির উদ্দিন। ২০০৫ সালে চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক পাস করে। ২০০৭ সালে চাঁদপুর সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক, ২০১২ সালে সমাজকর্ম বিভাগ থেকে ¯œাতক ও ২০১৩ সালে একই কলেজ থেকে ¯œাতকোত্তর সম্পন্ন করেন তিনি। বর্তমানে এলএলবি শেষ পর্বে অধ্যয়নরত রয়েছেন।
রাজনৈতিক জীবনে মোঃ জহির উদ্দিন ২০০৭-২০১২ খ্রিঃ পর্যন্ত চাঁদপুর পৌর ১২নং ওয়ার্ড ছাত্রলীগের আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১২ সালের ২০ সেপ্টেম্বর থেকে ২০১৬ সালের ২৮ ডিসেম্বর পর্যন্ত চাঁদপুর জেলা ছাত্রলীগের গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক হিসেবে সফলভাবে দায়িত্ব পালন করেন। ২০১৬ সালের ২৯ ডিসেম্বর থেকে ২০২০ সালের ফেব্রুয়ারির ৪ তারিখ পর্যন্ত জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন। এরপর গত ৫ ফেব্রুয়ারি ২০২০ সালে চাঁদপুর জেলা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পান মোঃ জহির উদ্দিন।
ভদ্র, ন¤্র, সু-চিন্তার অধিকারী, মেধাবী ও সৎ হিসেবে সর্বমহলে সমাদৃত মোঃ জহির উদ্দিন বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে সফলভাবেই দায়িত্ব পালন করে আসছেন।
সংক্ষিপ্ত এক প্রতিক্রিয়ায় তিনি জানান, সর্বপ্রথম মহান আল্লাহ রাব্বুল আলামিনের দরবারে কোটি কোটি শুকরিয়া জ্ঞাপন করছি। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে কৃতজ্ঞতা ও শ্রদ্ধা প্রকাশ করছি। আমার রাজনৈতিক অভিভাবক শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি মহোদয়ের প্রতিও কৃতজ্ঞতা ও শ্রদ্ধা জানাচ্ছি। পাশাপাশি জেলা ছাত্রলীগের সাবেক নেতৃবৃন্দের প্রতিও আমার কৃতজ্ঞতা ও শ্রদ্ধা রইলো। আমি আশা পোষন করছি, বাংলাদেশ ছাত্রলীগের গৌরব ও ঐতিহ্য ধরে রাখার লক্ষে চাঁদপুরের বৃহত্তর আওয়ামী পরিবার তথা ছাত্রলীগের সকল পর্যায়ের সাবেক ও বর্তমান নেতা-কর্মী ও সমর্থকরা সহযোগিতার হাত প্রসারিত করবেন। আল্লাহ হাফেজ। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।
(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১০:৩৫পিএম/৮/২/২০২০ইং)