• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ১২:৫৮ অপরাহ্ন

গ্রিক মূর্তি না সরালে হরতাল : ইসলামী ঐক্যজোট


প্রকাশের সময় : মে ২১, ২০১৭, ৯:১১ PM / ৩৯
গ্রিক মূর্তি না সরালে হরতাল : ইসলামী ঐক্যজোট

 

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : সুপ্রিম কোর্ট চত্বর থেকে অনতিবিলম্বে মূর্তি অপসারণ না হলে হরতালের মত কঠোর আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছে ইসলামী ঐক্যজোট। রোববার জাতীয় প্রেসক্লাবের সম্মেলন কক্ষে সুপ্রিম কোর্ট চত্বর থেকে ‘গ্রিক দেবি থেমিস’ এর মূর্তি অপসারণের দাবিতে দলটি এ সংবাদ সম্মেলন আয়োজন করে।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী। উপস্থিত ছিলেন, ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতী ফয়জুল্লাহ, সিনিয়র ভাইস চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী, মাওলানা আব্দুর রশিদ মজুমদার, মাওলানা যোবায়ের আহমদ, মাওলানা জসিমউদ্দিন, যুগ্ম মহাসচিব মাওলানা আবুল কাশেম, মাওলানা আহলুল্লাহ ওয়াছেল, মাওলানা জিয়াউল হক মজুমদার, মাওলানা শেখ লোকমান হোসাইন, সহকারী মহাসচিব মাওলানা ফারুক আহমদ, মাওলানা আলতাফ হোসাইন, দপ্তর সম্পাদক মাওলানা রিয়াজতুল্লাহ, ছাত্র বিষয়ক সম্পাদক মাওলানা আনছারুল হক ইমরান, মাওলানা খোরশেদ আলম প্রমুখ।
সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, বাংলাদেশ সংখ্যাগরিষ্ঠ মুসলমানের দেশ। অথচ এই দেশের সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে ন্যায় বিচারের প্রতীক হিসেবে থেমিস দেবির মূর্তি বসানো হয়েছে। সুতরাং মূর্তি স্থাপন মানা যায় না। বিশ্বের দ্বিতীয় বৃহত্তম মুসলিম দেশ বাংলাদেশে সুপ্রিম কোর্ট ভবন নির্মিত হয়েছে মুসলিম আর্টের নিদর্শন গম্ভুজ সদৃশ করে, যা ইসলামি ঐতিহ্যের বৈশিষ্ট্য। কারণ এক আল্লাহ ছাড়া আর কারও কাছে মানুষ মাথা নত করবে না। সুতরাং এই মূর্তি মুসলিম সংখ্যাগরিষ্ঠ জনগণের মূল্যবোধ ও সংস্কৃতির সাথে অসামঞ্জস্যপূর্ণ এবং ঔপনিবেশিক মানসিকতা। এর লক্ষ্য হচ্ছে এদেশের সংখ্যাগরিষ্ঠ জনগণের মন, মনন ও চিন্তার ক্ষেত্রে ভিন্ন ধর্মীয় রূপান্তর ঘটানো। তাই থেমিস দেবির মূর্তি অপসারণ দেশের জনসাধারণের প্রাণের দাবি। এই দাবিতে গোটা জাতি আজ ঐক্যবদ্ধ। সরকার প্রধানও এই মূর্তি অপসারণের আওয়াজ তুলেছেন। দেশবাসী তাঁর ঘোষণাকে স্বাগত জানিয়েছে এবং তার বাস্তবায়ন দেখার প্রতীক্ষায় আছে।
বক্তারা আরো বলেন, ‘আমরা অত্যন্ত উদ্বেগের সাথে লক্ষ্য করেছি, এই মূর্তি অপসারণের দাবিতে দেশের প্রতিটি নাগরিক সোচ্চার হলেও বিএনপি আজ পর্যন্ত দলীয়ভাবে কোন প্রতিক্রিয়া জানায়নি। বরং বিভিন্ন টকশো ইত্যাদিতে প্রধান বিচারপতিকে ইন্ধন দিয়ে মূর্তির পক্ষে অবস্থান নিয়েছে। বিএনপির এ হেন ইসলাম বিরোধী ভূমিকার আমরা নিন্দা জানাচ্ছি। ইসলামী মূল্যবোধে বিশ্বাসের দাবিদার দল-বিএনপির এহেন ভন্ড ভূমিকার জন্য দেশের জনগণ তাদেরকে ঘৃণা করছে।’

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৯:০৫পিএম/২১/৫/২০১৭ইং)