• ঢাকা
  • বুধবার, ০৮ মে ২০২৪, ১২:০৪ পূর্বাহ্ন

গ্রামীণফোনের ১০৫ শতাংশ অন্তর্বর্তীকালীন ডিভিডেন্ড ঘোষণা


প্রকাশের সময় : জুলাই ১৩, ২০১৭, ৪:৪৭ PM / ৩৪
গ্রামীণফোনের ১০৫ শতাংশ অন্তর্বর্তীকালীন ডিভিডেন্ড ঘোষণা

 

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : পুঁজিবাজারে তালিকাভুক্ত গ্রামীণফোন অর্ধ-বার্ষিকের আর্থিক হিসাবের ওপর ভিত্তি করে বিনিয়োগকারীদের জন্য ১০৫ শতাংশ অর্থাৎ প্রতি শেয়ারে ১০.৫০ টাকা ক্যাশ ডিভিডেন্ড প্রদানের ঘোষণা দিয়েছে। ডিভিডেন্ড বণ্টনে বিনিয়োগকারী নির্ধারণে ২ আগস্ট রেকর্ড নির্ধারণ করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
জানা যায়, চলতি বছরের অর্ধ-বার্ষিকে অর্থাৎ (জানুয়ারি থেকে জুন’১৭) পর্যন্ত অনিরীক্ষিত হিসাব শেষে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১০.৭২ টাকা। যা আগের বছর একই সময়ে ছিল ৭.৯২ টাকা। অর্থাৎ আগের বছরের একই সময়ের তুলনায় কোম্পানিটির শেয়ার প্রতি আয় বেড়েছে ২.৮০ টাকা বা ৩৫.৩৫ শতাংশ।
অর্ধ-বর্ষে কোম্পানিটির শেয়ার প্রতি কার্যকরি নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ২৩.২৩ টাকা। যা আগের বছর একই সময় ছিল ১৩.৫৬ টাকা।
এদিকে ৩০ জুন ২০১৭ শেষে শেয়ার প্রতি সম্পদের পরিমাণ (এনএভিপিএস) হয়েছে ২৬.৫৯ টাকা। যা আগের বছর একই সময় ছিল ২৪.৭৪ টাকা।
এ ছাড়া অর্ধ-বর্ষের শেষ তিন মাসে অর্থাৎ এপ্রিল থেকে জুন পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৫.৮৭ টাকা। যা আগের বছর একই সময়ে ছিল ৩.৭৭ টাকা।
২০০৯ সলে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিটির উদ্যোক্তা/পরিচালকদের কাছে ৯০ শতাংশ শেয়ার রয়েছে। বাকি শেয়ারের ৪.৮২ শতাংশ রয়েছে প্রতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে, ৩.১৪ শতাংশ বিদেশি বিনিয়োগকারীদের কাছে এবং ২.০৪ শতাংশ সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৪:৪৫পিএম/১৩/৭/২০১৭ইং)